প্রতিদিন ৫ শতাধিক মানুষকে খাবার দেন লক্ষ্মীপুরের সৈকত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ এপ্রিল, ২০২০ ১:৫৬ পূর্বাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: ছেলেটার নাম তানভীর হাসান সৈকত। তারুণ্যের দোলায় বোহেমিয়ান জীবনেই অভ্যস্ত। প্রাতিষ্ঠানিকভাবে এখনো পড়াশোনা করছেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের এই ছাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র একজন নির্বাচিত সদস্য। করোনা দুর্যোগকালীন সময়ে যে যার মতো নিরাপদে চলে গেলেও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন সৈকত। টানা ২১ দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কখনো টিএসসি, কখনো রাজু ভাস্কর্য আবার কখনো বা ডাসের সামনে দূরত্ব বজায় রাখা ক্ষুধার্ত মানুষগুলোর হাতে খাবার তুলে দিচ্ছেন।

নিজ উদ্যোগে খাবার রান্না করে প্যাকেটজাত করে ৫ শতাধিক অসহায় মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন তানভীর হাসান সৈকত। বেসরকারি টেলিভিশন বৈশাখি টিভির রিপোর্টার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শেখ হারুন সৈকতের এই উদ্যোগের প্রশংসা করে ফেসবুকে লিখেছেন, ‌”ঝড়বৃষ্টির রাতেও বসে নেই সৈকত। প্রতিদিনের মত অসহায় ক্ষুধার্ত মানুষের মুখে খাবার তুলে দিতে তার নিরালস প্রচেষ্টা। বলছি ছোটো ভাই ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকতের কথা। এভাবেই টানা ২১ দিন সে দিনে এবং রাতে রান্না করে ছিন্নমূল মানুষদের মুখে খাবার তুলে দিচ্ছে। যেখানে লোক দেখানো সেল্ফি ত্রাণ এবং মিডিয়া কাভারেজকারীরা ক্লান্ত হয়ে পড়েছেন বা আর তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না সেখানে এই সৈকত ছেলেটা ভিন্ন। ওর যেনো কোনো ক্লান্তি নেই। মাঝে মাঝেই দেখা হয় ছেলেটার সাথে আজ পর্যন্ত কখনো এই কাজে ওকে ক্লান্ত দেখিনি। ভালোবাসা ভাই তোর জন্য।’

তানভীর হাসান সৈকতের এই মহতী কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময়ের রিপোর্টার সানাউল হক সানী। এই সানী নিজেও একজন সংবাদকর্মী হয়েও ত্রাণের বদলে অসহায় মানুষের পাশে উপহার সামগ্রী নিয়ে উপস্থিত হচ্ছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নেতাদের মধ্যে একমাত্র তানভীর হাসান সৈকতকেই টানা ২১ দিন ধরে এই মহতী কার্যক্রম চালিয়ে যেতে দেখা গেছে। অন্যান্য নেতাদের মধ্যেও কয়েকজন ত্রাণসামগ্রী বিতরণ করছেন। তার বাড়ি লক্ষ্মীপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন