প্রতারণা করে কোটি টাকা আত্মসাৎ, লক্ষ্মীপুর আদালতে প্রবাসী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২১ ১:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুরে সৌদি প্রবাসী মোহাম্মদ মাসুদের এক কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা আত্মাসাতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে মাসুদ বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রায়পুর আদালতে ৫ জনের নামে এ মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবী আনোয়ার হোসেন মৃধা বলেন, আদালতের বিচারক তারেক আজিজ মামলাটি আমলে নিয়েছেন। জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ঘটনাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

মামলায় অভিযুক্তরা হলেন সৌদি প্রবাসী আনোয়ার হোসেন, মনোয়ার হোসেন, আজগর হোসেন, তাদের বাবা বাকা উদ্দিন পাটওয়ারী ও আত্মীয় নাজমুল করিম বাবলু। তারা রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের সাইচা গ্রামের বাসিন্দা। বাদী মাসুদও একই গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার পাটওয়ারীর ছেলে।

এজাহার সূত্র জানায়, ২০১৯ সাল থেকে প্রায় ১ বছর সৌদির দাম্মাম শহরে মাসুদ তার চাচাতো ভাই অভিযুক্ত আনোয়ারের সঙ্গে যৌথভাবে সিগারেট ও জর্দাসহ বিভিন্ন পণ্যের ব্যবসা করেন। প্রতিমাসে খরচে টাকা নিলেও মূলধন ও বাকি লাভের অংশের হিসাব কখনোই আনোয়ার তাকে দেয়নি। একাধিকার অনুরোধ করে ২০২০ সালের ২০ মে হিসেব করে আনোয়ারের কাছ থেকে তিনি ৯৫ লাখ টাকা পাওনা হয়। একমাসের মধ্যে টাকা পরিশোধের কথাও জানায় আনোয়ার। এতে যৌথ ব্যবসা থেকে মাসুদ সরে যায়। এরপর থেকে আলাদা ব্যবসা শুরু করলে অভিযুক্তরা তার বিভিন্নভাবে ক্ষতির চেষ্টা করে। পরে অভিযুক্তরা ষড়যন্ত্র করে তাকে সৌদি পুলিশে ধরিয়ে দেয়। জেলে থাকাকালীন তার ভাড়া বাসা থেকে অভিযুক্তরা আড়াই লাখ টাকা মূল্যের সাড়ে তিন ভরি স্বর্ণ, ২৩ লাখ টাকার সিগারেট-জর্দা ও ৮ লাখ টাকা মূল্যের একটি প্রাইভেট কার নিয়ে যায়। সৌদি জেল থেকে বের হয়ে চলতি বছর ২৫ জানুয়ারি সাদ্দাম দেশে আসে। এরপর থেকে পাওনা ও মালামালের ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা চাইলে অভিযুক্তরা দেবে বলে মৌখিকভাবে অঙ্গীকার করে। কিন্তু একাধিকবার সময় দিয়েও তারা টাকা দেয়নি। কোন টাকা দেওয়া হবে না বলে গত ২৪ সেপ্টেম্বর মাসুদকে জানিয়ে দেয় অভিযুক্তরা। এসময় টাকার জন্য বাড়াবাড়ি করলে মাসুদকে হত্যার হুমকিও দেওয়া হয় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

ভূক্তভোগী মোহাম্মদ মাসুদ বলেন, আত্মীয়তার সম্পর্ককে পুঁজি করে আনোয়ারসহ অভিযুক্তরা আমার টাকা আত্মসাত করেছে। টাকা চাইলে এখন তারা আমাকে হত্যার হুমকি দিচ্ছে। টাকাগুলো ফেরত পেতে আমি আদালতের সহযোগীতা চাচ্ছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন