পদবি পরিবর্তনের দাবিতে লক্ষ্মীপুরে কর্মচারীদের কর্মবিরতি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২১ জানুয়ারি, ২০২০ ১:৪৫ অপরাহ্ণ

পদবি পরিবর্তনের দাবিতে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের ৩য় শ্রেণির কর্মচারীরা ২য় দিনের মত কর্মবিরতি পালন করেছেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত বংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকসাস) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মবিরতি পালন করা হয়। ৩৫ জন কর্মচারী সকালে হাজিরা খাতায় স্বাক্ষর করে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অবস্থান নেয়।


এসময় উপস্থিত ছিলেন বাকাসাস’র জেলা সভাপতি মো. মাছুম কবির, সহ-সভাপতি সিরাজুল ইসলাম পাটওয়ারী, সাধারণ সম্পাদক পরিক্ষীত চন্দ্র দেবনাথ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহজাহান, সাংগঠনিক সম্পাদক মো. আবু তাহের ও প্রচার সম্পাদক মো. জহির উদ্দিন প্রমুখ।


জানতে চাইলে মাছুম কবির ও পরিক্ষীত চন্দ্র দেবনাথ জানায়, তাদের দাবি মেনে না নেওয়া হলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় মহাসমাবেশ করা হবে। এরআগেই দাবি পূরণে তারা অর্ধ-দিবস ও পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবে।


প্রসঙ্গত, ৩য় শ্রেণির কর্মচারীদের দাবি অফিস সুপার, সিএকাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারি হিসাব রক্ষক ও উচ্চমান সহকারীর পদ পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করতে হবে। স্টেনো গ্রাফারকে ব্যক্তিগত ও স্টেনো টাইফিস্টকে সহকারি ব্যক্তিগত কর্মকর্তায় পদবি দিতে হবে। অফিস সহকারী, রেকর্ড ক্লার্ক, সার্টিফিকেট সহকারী, একাউন্টেন্ট ক্লার্ক ও টাইপিস্ট কপিস্ট পদকে পরিবর্তন করে সহকারী প্রশাসনিক কর্মকর্তা করার দাবি আন্দোলনকারীদের।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন