নোয়াখালীর ত্যাগী নেতা সেলিমকে খুঁজে নিলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ আগস্ট, ২০২০ ৪:২৯ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধিঃ বৃহস্পতিবার (২৭ আগস্ট) গণভবন থেকে সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নোয়াখালী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শতভাগ বিদ্যুতায়ন ও চৌমুহনীতে ১১৩ মেগওয়াট বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নোয়াখালী জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এ সময় জেলা প্রশাসক খোরশেদ আলম খাঁন, নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৩ আসনের সাংসদ মামুনুর রশীদ কিরণ, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, জেলা পরিষদের চেয়ারম্যান জাফর উল্লাহ, জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন, নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার গোলাম মোস্তফা এবং দুজন সুবিধাভোগী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রথম সারিতে বসার স্থান হয়নি জেলা আওয়ামী লীগের সভাপতি, সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান, প্রবীণ ও ত্যাগী নেতা এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিমের। তিনি জেলা পরিষদের চেয়ারম্যানের পাশে এক কোনে বসে আছেন। ক্যামেরায়ও তাকে দেখা যাচ্ছিল না। জেলা প্রশাসক যখন প্রধানমন্ত্রীর সঙ্গে সবাইকে পরিচয় করিয়ে দিচ্ছিলেন তখন হঠাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে উঠলেন, “আমার মনে হয় ওখানে আমাদের আওয়ামী লীগের প্রেসিডেন্ট আছেন, সেলিম সাহেব। আছেন? সংক্ষেপে কিছু বলুন।”
প্রধানমন্ত্রীর মুখে ইউনিয়ন পর্যায় থেকে উঠে আসা ত্যাগী এই নেতার নাম শুনে সবাই বিস্মিত হয়ে গেলেন। সেই নেতাকে ঠিকই খুঁজে নিয়েছেন বঙ্গবন্ধু কন্যা। প্রধানমন্ত্রী ত্যাগী নেতাদের ঠিকই মনে রাখেন। নোয়াখালীতে এত এত প্রভাবশালী এমপি ও নেতা থাকতে প্রধানমন্ত্রী খায়রুল আনম চৌধুরী সেলিমকে ক্যামেরায় না দেখেও স্মরণ করেছেন।
বক্তব্যের সুযোগ পেয়ে খায়রুল আনম চৌধুরী সেলিম প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি সুবর্ণচরে ইকোনমিক জোন স্থাপনে দাবি জানান। তিনি তার ব্যক্তব্যে জেলার উন্নয়নে অবদানের জন্য একাধিকবার স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, মামুনুর রশিদ কিরণ, জেলা প্রশাসক, পুলিশ সুপারের নাম প্রধানমন্ত্রীর কাছে বলেন। তিনি তাদের নাম ধরে ধরে প্রসংশা করতে এতটুকু কার্পণ্য করেননি। নোয়াখালীতে আলোচনার কেন্দ্রবিন্দু ছিল যোগ্য ও ত্যাগী নেতা খায়রুল আনম চৌধুরী সেলিমের নাম।
সাধারণ মানুষ বলছেন, প্রবীণ জননেতা সেলিমকে প্রধানমন্ত্রীর স্মরণ করার মধ্য দিয়ে আবারও প্রামাণ হয়েছে যোগ্য লোকরাই শেষ পর্যন্ত সম্মানিত হন, তৃণমূল নেতাদের সব সময় মনে রাখেন আওয়ামী লীগ নেত্রী।
খায়রুল আনম চৌধুরী সেলিমের সন্তান জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসক ডা. যোবায়ের আনম চৌধুরী অনেকটা আক্ষেপ প্রকাশ করে ফেসবুকে লিখেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুখে আমার বাবার নাম শুনে কেন জানি চোখে পানি চলে এলো। আজকের সভার নোয়াখালী প্রান্তের উপস্থাপক মহোদয় জেলা আওয়ামী লীগের সভাপতিকে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে পরিচয় করিয়ে দেওয়ার সিরিয়ালে ৭ নম্বরে ফেললেও, সারা বাংলাদেশে সরাসরি সম্প্রচারিত এ অনুষ্ঠানে, সময় স্বল্পতার জন্য শুধুমাত্র একজনকে কথা বলার সুযোগ দিতে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রী মনে হয় বুঝিয়ে দিলেন, ‘হৃদয়ে লিখ নাম, সে নাম রয়ে যাবে।’ জননেত্রীর বিশাল হৃদয়ের ক্যামেরা যাকে খুঁজে পেল, তৈলাক্ত ক্যামেরায় তাঁর ধরা না পড়লেও চলবে।”

মতামতের জন্য সম্পাদক দায়ী নন