নোয়াখালীতে ঘরে ঢুকে যুবককে অস্ত্র ঠেকিয়ে গুলি, আটক ২

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ৭:৫০ অপরাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জে পূর্ব শত্রুতার জেরে বসত ঘরে ঢুকে এক যুবককে প্রকাশ্যে গুলি করেছে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীরা বসত বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়। এতে আতঙ্কে এক নারী ঘটনাস্থলে মারা যান। এঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। পুলিশ ঘটনার সাথে জড়িত ২ জনকে আটক করেছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে উপজেলার গোপালপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড দেবকালা গ্রামের আবদুল মুন্সী বাড়িতে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ মো. ওমর ফারুক (২৭), একই উপজেলার দেবকালা গ্রামের খুরশিদ আলমের ছেলে। অপর আহতরা হলেন- ফারুকের মা বিবি কুলসুম বেগম (৫৫), ভাই রিয়াজ (২২) ও হৃদয়(১৫)। ঘটনাস্থলে মারা যাওয়া নারী মজিবা খাতুন (৭২) ওই বাড়ির শরীয়ত উল্যার স্ত্রী এবং গুলিবিদ্ধ ফারুকের জেঠি।

অপরদিকে সকালে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ২ জনকে আটক করে। আটককৃতরা হলো, গোপালপুর ইউনিয়নের মহিব উল্যা গ্রামের ছায়েদুল হকের ছেলে শামীম (২৩) ও একই গ্রামের সাহাব উদ্দিনের ছেলে আরাফাত হোসেন (১৫)।

জানাযায়, গত বছর উপজেলার মহিব উল্যা গ্রামের জাফর উল্যার ছেলে সন্ত্রাসী কালা বাবু দেবকলা গ্রামের আবদুল মুন্সী বাড়ির ফারুককে মারধর করে। এ ঘটনায় ফারুক বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করে। পরে সন্ত্রাসী কালা বাবু বিভিন্ন সময় ওই মামলা তুলে নেওয়ার জন্য ফারুককে হুমকি ধামকি ও চাপ প্রয়োগ করে আসছে। মঙ্গলবার পার্শ্ববর্তী ভূঁইয়ালী বাড়িতে কুল পাড়ে আবদুল মুন্সী বাড়ির একটি ছেলে। ভূঁইয়ালী বাড়ির লোকজন এ নিয়ে ঝগড়ার জের ধরে সন্ত্রাসী কালা বাবুকে খবর দেয়। পূর্ব শক্রতা এবং ভূঁইয়ালী বাড়ির পক্ষ নিয়ে ১০/১৫ জনের সন্ত্রাসী বাহিনী নিয়ে মুন্সি বাড়ির ফারুকের ওপর হামলা চালিয়ে প্রথমে মারধর করে গুরুতর আহত করে। পরবর্তীতে তার ঘরে ঢুকে ব্যাপক ভাঙচুর করে এবং ফারুককে বুকের বাম পাশে অস্ত্র ঠেকালে ফারুকের মা কুলসুম বেগম, ভাই রিয়াজ এবং হৃদয় সন্ত্রাসীদের হাতে পা ধরে গুলি না করার অনুরোধ করে কিন্তুু সন্ত্রাসী কালা বাবু তাদের বেদম প্রহার করে ফারুকের বুকে গুলি চালিয়ে চলে যায়। এ সময় আতঙ্কে হার্ট এ্যাটক গুলিবিদ্ধ ফারুকের জেঠি ও শরিয়ত উল্যার স্ত্রী মজিবা খাতুন ঘটনাস্থলে মারা যায়।

গুলিবিদ্ধ অবস্থায় ফারুক এবং তার মা আহত কুলসুম বেগমকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়। ফারুকের অবস্থা আশঙ্কাজনক বলে জানাগেছে। অপরদিকে অসুস্থ আবদুল হকের স্ত্রী পুষ্প বেগমকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। ভিকটিমের পরিবার তাদের শনাক্ত করেছে। এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন