নোয়াখালীতে কিশোরীর গর্ভপাত, ইউপি সদস্য ধরা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ জুলাই, ২০২০ ৯:৩১ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নে বিয়ের প্রলোভনে এক কিশোরীর (১৫) সাথে অবৈধভাবে শারীরিক সম্পর্কে অন্তঃস্বত্তা হওয়ায় গর্ভপাত করা হয়। এ ঘটনায় বুধবার (৮ জুলাই) রাতে কিশোরীর মা পারুল বেগম উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের আকাব্বর ব্যাপারীর ছেলে কায়সার হামিদকে (২২) আসামী করে বেগমগঞ্জ মডেল থানায় অভিযোগ দায়ের করেন । এ অভিযোগে ইউপি সদস্য সহ চারজনকে আটক করেছে পুলিশ।

 

আটককৃতরা হলো, দুর্গাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড়ের ইউপি সদস্য মুকবুল আহমেদ(৫৫),সালিশকারী মো. ফারুক(৫০),হোমিওপ্যাথিক ডাক্তার জেসমিন আক্তার(৪০) ও দালাল কমল সিংহ(৪৫) ।

অভিযোগে কিশোরীর মা জানান, তার স্বামী একজন দিন মজুর। অভাবের তাড়নায় তিনিও অন্যের বাড়িতে কাজ করতে যান। তাদের অনুপস্থিতিতে তার কিশোরী কন্যাকে বাড়িতে একা পেয়ে প্রতিবেশী আকাব্বর ব্যাপারীর ছেলে কায়সার হামিদ বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক মেলামেশায় লিপ্ত হয়। এক পর্যায়ে ওই কিশোরী অন্তঃস্বত্তা হয়ে পড়ে।

বিষযটি ধামাচাপা দিতে গত ৪ জুলাই লম্পট কায়সার হামিদ অন্তঃস্বত্তা কিশোরীকে ফুসলিয়ে চৌমুহনী শহরের মদনমোহন স্কুল মার্কেটের ইজিল্যাব ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আল্ট্রাসনোগ্রাম করে চৌমুহনী কলেজের পশ্চিমে অবস্থিত জনৈকা জেসমিন আক্তারের কাছে নিয়ে কিশোরীর ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক গর্ভপাত ঘটায় এবং মৃত পুত্র সন্তান প্রসব করে।

 

কিশোরীর মা আরো জানান, ঘটনাটি জানাজানি হলে নবজাতকের লাশ উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্য মুকবুল আহমদের নেতৃত্বে গত ৬ জুলাই স্থানীয়ভাবে সালিশ বৈঠকে সালিশদারগন কিশোরীর ক্ষতিপূরণ হিসেবে অভিযুক্ত কায়সার হামিদকে তিন লক্ষ টাকা জরিমানা করেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ চৌধুরী জানান, ঘটনার সাথে জড়িত চারজনকে আটক করা হয়েছে। অভিযুক্ত কায়সার হামিদ সহ বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন