করোনায় ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৫২৩

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৯ মে, ২০২০ ৩:২১ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক:  দেশে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক করোনা রোগীর শনাক্ত হয়েছে।নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৫২৩ জন, মারা গেছে ২৩ জন এবং সুস্থ হয়েছে ৫৯০ জন।

শুক্রবার (২৯ মে) দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ৯৮২ টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৩০১টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৫২৩ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪২ হাজার ৮৪৪ জন। শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২৩ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৮২ জন। সুস্থ হয়েছে ৫৯০ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ১৫ জন।’

এর আগে বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ২৯ জন, মারা গেছে ১৫ জন।তার আগের দিন বুধবার করোনায় আক্রান্ত হয় ১ হাজার ৫৪১ জন, মৃত্যু হয় ২২ জনের।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন