নোয়াখালীতে করোনায় মৃত ব্যক্তির জানাযা ও লাশ দাফনে সবুজ বাংলাদেশের টিম গঠন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ জুন, ২০২০ ৪:২৫ অপরাহ্ণ

দেশব্যাপী মহামারী করোনা কোভিট ১৯ সারাদেশ যখন আতঙ্কে। করোনা মৃত লাশ দাফন করতে ইচ্ছুক না স্বজনরা। ঠিক তখনি সিদ্ধান্ত নেয় সবুজ বাংলাদেশ নোয়াখালী টিম। ১৪সদস্যের টিম গঠন করে করোনা মৃত লাশ দাফন ও সৎকারের জন্য।
“সবুজ বাংলাদেশ ”চাটখিল সোনাইমুড়ী উপজেলা সদস্যদের নিয়ে এই কমিটি গঠন করেন নোয়াখালী জেলার সভাপতি রিয়াদ উদ্দীন রকি ও সাধারণ সম্পাদক মহিন উদ্দিন (বিকম)।

করোনা মৃত লাশ দাফন ও সৎকার টিমের সদস্যরা হলেন মোহাম্মদ আবু তালেব ভূইয়া, মোহাম্মদ সাইফুল ইসলাম, মোঃ আবিদ রহমান,মোঃ পারভেজ রহমান,মোঃ সাফায়েত হাসান,মোঃ মিজানুর রহমান,মোঃ কামরুল হাসান,সাঈদ মোঃ তুষার,মোহাম্মদ হেদায়েত উল্লাহ,হাফেজ উমর ফারুক, মোঃ নাছির উদ্দীন, মোঃ মাহমুদুল হাসান, মোহাম্মদ জসিম উদ্দিন, মোহাম্মদ ফরহাদুল ইসলাম প্রমূখ।

সবুজ বাংলাদেশ নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক মহিন উদ্দিন বিকম বলেন কেন্দ্রীয় কমিটির নির্দেশে আমরা নোয়াখালী করোনা মৃতলাশ দাফন এবং সৎকার টিম গঠন করি। এখন থেকে নোয়াখালীতে করোনা মৃত লাশের খবর আসলেই আমরা হাজির হবো প্রশাসনের সহযোগীতা নিয়ে। আমাদের টিম গঠন প্রক্রিয়া শেষ। আমরা এখন থেকে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করবো।

সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি ইত্যিমধ্যে লক্ষ্মীপুর জেলাতে করোনা মৃত লাশ দাফন, সৎকার করে যাচ্ছে প্রথম থেকে। ইত্যিমধ্যে ১০টি লাশ দাফন করে টিমটি। তারই ধারাবাহিকতায় নোয়াখালীতে নতুন টিম গঠন করা হলো।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন