নিস্ক্রিয় ৪ সদস্য দিয়েই চলছে ছাত্রদল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ নভেম্বর, ২০১৭ ১:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি :
লক্ষ্মীপুরে কমলনগর উপজেলায় নিস্ক্রিয় ৪ সদস্য দিয়েই চলছে ছাত্রদলের কার্যক্রম। এতে উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছে। ব্যহত হচ্ছে দলের সাংগঠনিক কার্যক্রম। দলে ভীড়াতে পারছেনা নতুন সদস্য। জানা গেছে, ২০০৯ সালে ৯ সদস্য নিয়ে কমলনগর উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি করা হয়। পরে ২০১৩ সালে ৪ সদস্য নিয়ে পূর্নাঙ্গ (আংশিক) কমিটির অনুমোদন দেওয়া হয়। কমিটির সভাপতি মিল্লাত হোসেন মিলন, সহ-সভাপতি বেলায়েত হোসেন হাওলাদার, সাধারণ সম্পাদক এমরান হোসেন মুরাদ ও সাংগঠনিক সম্পাদক গিয়াস মাহমুদ। এ কমিটির সভাপতি মিলন ইউনিয়ন স্বাস্থ্য সহকারী হিসেবে উপজেলার চর লরেঞ্চ ইউনিয়নে চাকরি করেন। সহ-সভাপতি বেলায়েত এলাকায় থাকলেও ছাত্রত্ব নেই, সাধারণ সম্পাদক মুরাদ দীর্ঘদিন থেকে ঢাকায় অবস্থান করছেন ও বিয়ে করেছে সাংগঠনিক সম্পাদক গিয়াস ।

উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাদের সম্বনয়ে ৯টি ইউনিয়নে ওয়ার্ড কর্মীদের ভোটের মাধ্যমে কমিটি দিয়েছে। তবে ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা কমিটি পুর্নাঙ্গ করে জমা দিলেও অনুমোদন দেয়নি উপজেলা ছাত্রদল। এদের কেউ উপজেলা ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় নেই। যার কারনে দলের নতুন সদস্য ও সাংগঠনিক কার্যক্রম ব্যহত হচ্ছে। ঘুমিয়ে পড়েছে অন্যান্য সক্রিয় নেতাকর্মীরা।
এদিকে ২০১৭ সালের ২০ মে বর্ধিত সভায় কমলনগরে নতুন কমিটি দেওয়ার উদ্যোগ নেয় জেলা ছাত্রদল। তবে কি কারনে কমিটি দেওয়া হয়নি তা জানেনা নেতাকর্মীরা।

নামপ্রকাশে অনিচ্ছিক একাধিক নেতাকর্মী জানায়, কমলনগর উপজেলা ছাত্রদলে সক্রিয়ভাবে কাজ করতে আগ্রহী। তবে দীর্ঘদিন থেকে কোন কার্যক্রম কিংবা পূর্নাঙ্গ কমিটি হচ্ছে না। নতুন কমিটি মাধ্যমে ঝিমিয়ে পড়া উপজেলা ছাত্রদলের কার্যক্রম সক্রিয় করা যাবে বলে দাবি করছেন আগ্রহী নেতাকর্মীরা।

লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মামুনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ছাত্রদলের সক্রিয় কর্মীদের নিয়ে শীঘ্রই কমলনগর উপজেলা ছাত্রদলের কমিটি দেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন