নিজের জমির ১০০ মন ধান দুঃস্থদের দিয়ে দিলেন যুবলীগ নেতা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ জুন, ২০২০ ১২:০৭ পূর্বাহ্ণ

নিজের ৩০ বিঘা জমির প্রায় ১০০ মন ধান এলাকার কৃষক ও দুঃস্থদের মাঝে ভাগ করে দিয়েছেন খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান পলাশ। মঙ্গলবার দুপুরে তেরখাদার কালীনগর গ্রামের দুঃস্থদের ডেকে এই ধান তুলে দেওয়া হয়। প্রত্যেক পরিবার এক মন করে ধান পেয়েছে। ধান ভাঙার খরচও দিয়ে দিয়েছেন তিনি।

মহানগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান পলাশ বলেন, ‘তেরখাদার বাশুয়াখালী বিলে তাদের পৈত্রিক ও কেনা ৩০ বিঘা জমি রয়েছে। বর্গা চাষীরা ধান উৎপাদন করেন। প্রতিবছর এই জমি থেকে উৎপন্ন ধান কিছু নিজের জন্য রেখে বাকিটা এলাকার এতিমখানা ও মাদ্রাসায় দান করেন। এ বছর সম্পূর্ণ ধানই এলাকার কৃষক ও দুঃস্থ পরিবারগুলোর মাঝে দিয়ে দিয়েছি। আরও কিছু ধান পাওয়া যাবে। সেগুলো এতিমখানা ও মাদ্রাসায় দেব।’

মঙ্গলবার দুপুরে ধান নিতে এসেছিলেন কালীনগর গ্রামের স্বরস্বতী সাহা। গত মে মাসে সাপের কামড়ে তার স্বামী মারা যান। স্বরস্বতী বলেন, স্বামীর মৃত্যুর পর ৩ ছেলে-মেয়ে নিয়ে কষ্টে ছিলেন, কেউ খবর নেয়নি। আজ ধান পেয়ে কয়েক মাসের ভাতের দুশ্চিন্তা গেছে।

যুবলীগ নেতা শফিকুর রহমান পলাশ বলেন, গত এপ্রিল থেকে এ পর্যন্ত প্রায় ১০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছি। ওই সময় চিন্তা করেছিলাম, জমিতে ভাল ধান হলে সব ধান গরীবদের দিয়ে দেব। আল্লাহ ফলন ভালো দিয়েছেন, আমিও নিজের ওয়াদা রেখেছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন