নরসিংদীতে দুঃস্থদের জন্য সেনাবাহিনীর ‘সম্প্রীতির বাজার’ চালু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মে, ২০২০ ৭:৪৬ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক:  দেশে করােনাভাইরাসের সংক্রমণে চলমান লকডাউন পরিস্থিতিতে মঙ্গলবার (১৮ মে) নরসিংদীর রায়পুরা উপজেলার রায়পুরা কলেজ মাঠে ‘সম্প্রীতির বাজার’ চালু করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন। অসহায়, দুস্থ এবং নিম্ন আয়ের মানুষদের সহায়তা জন্য এ বাজার চালু করা হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সম্প্রীতির বাজারের মাধ্যমে বায়পুরা এবং বেলাবাে উপজেলার এক হাজার অসহায়, দুস্থ এবং নিম্ন আয়ের পরিবারকে সাহায্য দেয়া হয়। এ বাজারে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় সামাজিক দূরত্ব বজায় রেখে উল্লিখিত পরিবারগুলোর মধ্যে বিনামূল্যে মাস্ক, চাল, শুদ্ধ খাদ্য সামগ্রী (ডাল, আটা, লবণ ও নুডলস), বিভিন্ন প্রকার সবজি এবং কৃষি বীজ বিনামূল্যে বিতরণ করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর সরাসরি পৃষ্ঠপােষকতায় আয়ােজিত এই কর্মসূচির মাধ্যমে দুঃস্থদের খাদ্য সহায়তার পাশাপাশি চাষিদের নিকট থেকে বিপুল পরিমাণ সবজি ন্যায্যমূল্যে কেনাও হয়।

এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯ আর্টিলারি ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মােহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। এছাড়া নরসিংদীর পুলিশ-প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য ‘0p Covid Shield’র আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে গত ২৪ মার্চ হতে নিজ দায়িত্বপূর্ণ এলাকায় বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে । সেনাসদস্যরা দায়িত্বপূর্ণ এলাকার ৮টি পূর্ণাঙ্গ জেলা ও ঢাকা জেলার ৫টি উপজেলায় নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছেন। পাশাপাশি বেসামরিক প্রশাসনের সদস্যদের নিয়ে বিভিন্ন অঞ্চলে সাধারণ জনগণের মাঝে সচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে চিকিৎসা সেবা, মাস্ক বিতরণ এবং গরিব ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন