ধর্ষিতার বয়স ৬, ধর্ষকের ১০

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৭ ৭:৩৬ অপরাহ্ণ

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ার মিরপুরে ছয় বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে জীবন নামের ১০ বছর বয়সী এক শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৩ নভেম্বর) রাতে বহলবাড়ীয়া ইউনিয়নের সাহেবনগর গ্রামের নিজ বাড়ি থেকে মিরপুর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

জীবন সাহেবনগর গ্রামের জামাত আলীর ছেলে এবং বহলবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েল ৩য় শ্রেণির ছাত্র।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১০ অক্টোবর জীবন একই বিদ্যালয়ের শিশু শ্রেণির এক ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ১৪ অক্টোবর ধর্ষণের শিকার ওই শিশুকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ধর্ষণের শিকার ওই শিশুটির পিতা সাইফুল ইসলাম আদালতে জীবনের বিরুদ্ধে ৯ (১) ধারা মতে ধর্ষণের অভিযোগ এনে একটি পিটিশন দাখিল করেন। বিচারক ১৭৩ ধারা মতে অভিযোগটি আমলে নিয়ে সোমবার তা মামলা হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন মিরপুর থানার ওসিকে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, আদালত থেকে অভিযোগটি মামলা হিসেবে গ্রহণের জন্য সোমবার (১৩ নভেম্বর) তার কাছে এসে পৌঁছায়। আদালতের নির্দেশনা অনুযায়ী তিনি ওই দিনই মামলাটি গ্রহণ করেন। মামলা নং-৯।

তিনি বলেন, মামলা দায়েরের পর ওই দিন জীবনকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার বিকাল ৩টার দিকে তাকে কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করা হয়। আদালত অভিযুক্ত জীবনকে সেফ হোম যশোর জেলার পুলের হাট শিশু উন্নয়ন কেন্দ্রে প্রেরণের নির্দেশ দেন। মামলার এজাহারে অভিযুক্ত জীবনের বয়েস ১২ বছর বলে উল্লেখ করা হয়েছে।

জীবনের পিতা জামাত আলী মামলাটি সাজানো দাবি করে বলেন, প্রতিবেশী সাইফুল ইসলামের সাথে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে তার। সাইফুল তার কাছে ৫ শতক জমি অথবা নগদ ৫ লক্ষ টাকা দাবি করে। দাবি না মানায় তার ছেলেকে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসানো হয়েছে।

নির্যাতনের শিকার শিশুর বাবা সাইফুল দাবি করেন, তার শিশু কন্যার উপর পাশবিক নির্যাতন চালিয়েছে জীবন। এ কারণে তিনি আইনের আশ্রয় নিয়েছেন। ( ছবি প্রতিকী)

মতামতের জন্য সম্পাদক দায়ী নন