দক্ষিণ আফ্রিকার জঙ্গলে বাংলাদেশি লাশ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৪ এপ্রিল, ২০১৯ ৪:৫৩ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার এক জঙ্গলে বাংলাদেশি ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) রাতে দেশটির ফ্রাইবার্গে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে দুলাল আহম্মেদ নামে বাংলাদেশি ব্যবসায়ীর লাশ পাওয়া যায়। এছাড়া আরও একজন বাংলাদেশি নিখোঁজ রয়েছেন।

নিহত দুলাল সিলেট জেলার মাছিমপুর গ্রামের টেকেরবাজার এলাকার হাজী সিদ্দিক মিয়ার ছেলে।

নিহতের ভাই জানিয়েছেন, মঙ্গলবার বিকালে দুলাল স্থানীয় কয়েকজন লোকের সঙ্গে ঘুরতে দোকানের বাইরে গিয়েছিলেন। ওই সময় তার সঙ্গে বেশ কিছু টাকা ছিল। ধারণা করা হচ্ছে, স্থানীয় সন্ত্রাসীরা দুলালের কাছ থেকে টাকা নেয়ার পরেই তাকে হত্যা করেছে।

দুলালের দোকানের পাশের একটি জঙ্গল থেকে তার লাশটি উদ্ধার করে তার স্বজন ও স্থানীয় পুলিশ। বর্তমানে তার লাশটি স্থানীয় একটি মর্গে রাখা হয়েছে।

দুলাল এক যুগেরও বেশি সময় দক্ষিণ আফ্রিকায় ব্যবসা করছিলেন। আগামী কয়েক দিনের মধ্যে তার মৃতদেহটি দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন তার ভাই।

এ নিয়ে দক্ষিণ আফ্রিকায় জানুয়ারি থেকে এ পর্যন্ত ২৩ বাংলাদেশি নিহত হয়েছেন। এর মধ্যে চারজন বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এ ছাড়া প্রিটোরিয়ার নিকটবর্তী ব্রঙ্গস্প্রিট থেকে নোয়াখালী জেলার সুবর্ণচরের মো. মনির নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

২৮ মার্চ থেকে ব্যবসায়িক কাজে দোকান থেকে বের হলে তিনি আজ পর্যন্ত দোকানে ফেরত আসেননি।নিখোঁজের পর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সব জায়গায় খোঁজাখুঁজি করে তার কোনো সন্ধান এখন পর্যন্ত পাওয়া যায়নি। এ ব্যাপারে তার একজন স্বজন বাদী হয়ে প্রিটোরিয়া ও লোকাল থানায় মামলা করেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন