লক্ষ্মীপুরে ঠিকাদারী ফাইল জিম্মি করে টাকা আদায়

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২ মার্চ, ২০১৯ ১১:৫৩ পূর্বাহ্ণ

মোহনানিউজ ডেস্ক : লক্ষ্মীপুর জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ করেছে স্থানীয় ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বাত্বাধীকারীরা। প্রতিষ্ঠানের ফাইল জিম্মি করে মোটা অংকে টাকা আদায়েরও অভিযোগ পরিষদের সংশ্লিষ্টদের বিরুদ্ধে।

এসবদায় এড়াতে পারেন না পরিষদের চেয়ারম্যান, প্রধান নির্বাহী, সার্ভেয়ার, উচ্চমানসহকারী ও হিসাব রক্ষকসহ সংশ্লিষ্টরা।


ঠিকাদারদের অভিযোগের ভিত্তিতে সাংবাদিকদের একটি অনুসন্ধানী দল তথ্য সংগ্রহে কাজ করে জেলা পরিষদ নিয়ে। এতে বের হয়ে আসে তাদের বিভিন্ন অনিয়ম ও ফাইল জিম্মি করে টাকা আদায়ের তথ্য।

জানা গেছে, লক্ষ্মীপুর জেলা পরিষদে দীর্ঘ কয়েকবছর ধরে প্রকাশ্যে টেন্ডার হয় না। কয়েকজন ঠিকাদারদের সাথে অফিসের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সম্বনয়ের ভিত্তিতে তাদেরকে গোপনে টেন্ডার ছাড়াই কাজের অনুমতি দেয়। এছাড়াও পরিষদের বেশ কয়েকজন কর্মকর্তার পরিচালিত বিভিন্ন নামে ঠিকাদারী প্রতিষ্ঠানও রয়েছে বলে অভিযোগ উঠে। এদিকে বছরের পর বছর ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজপত্র নবায়ন করালেও কোন টেন্ডারের কল পায় না সাধারণ ঠিকাদাররা। এতে ক্ষুদ্ধ হয়ে উঠেছে তারা।

কাজের বিল কিংবা চূড়ান্ত বিলের জন্য ফাইল খোঁজ করলে পাওয়া যায় না। ফাইল হারিয়ে গেছে বলে কথা শোনা যায়। পরে বাধ্য হয়ে ঠিকাদার মোটা অংকে টাকা দিলে কিছুক্ষণের মধ্যেই তাদের ফাইল পাওয়া যায়। এভাবে চলছে লক্ষ্মীপুর জেলা পরিষদের বর্তমান কার্যক্রম।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে অভিযোগের বিষয়ে জানতে লক্ষ্মীপুর জেলা পরিষদ গেলে সংশ্লিষ্টদের পাওয়া যায়নি। তাদের বক্তব্যসহ বিস্তারিত সংবাদ পেতে চোখ রাখুন মোহনানিউজে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন