জাতীয় চার নেতার স্মরণে লক্ষ্মীপুরে আলোচনা সভা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ নভেম্বর, ২০১৮ ৭:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি :

লক্ষ্মীপুরে জেল হত্যা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ নভেম্বর) বিকেলে বালিকা বিদ্যা নিকেতন মাঠে জাতীয় চার নেতার স্মরণে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভা শেষে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দক্ষিণ তেমুহনী এলাকায় গিয়ে শেষ হয়। এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি।

জেলা আওয়ামীলী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এহসানুল কবির জগলুল,  জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বিজন বিহারী ঘোষ ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু প্রমুখ।

এসময় জেলার বিভিন্ন উপজেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড থেকে আগত মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জেল হত্যা বাঙালি জাতির জন্য ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায়। ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতা বিরোধীরা নির্মমভাবে জাতীয় চার নেতাকে হত্যা করে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন