জমির বিরোধে রায়পুরে মারামারি, আহত ১২

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ আগস্ট, ২০২০ ৬:১২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রায়পুরে জমি নিয়ে বিরোধের জের ধরে হামলা-সংঘর্ষের ঘটনায় ১২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে উপজেলার উত্তর চর আবাবিল গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় দুইপক্ষের লোকজন মুখোমুখি অবস্থান করছে। যেকোন মুহুর্তে ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয় লোকজন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার উত্তর চর আবাবিল গ্রামের ছফি উল্যার সাড়ে ৩ শতাংশ জমির মালিক। তিনি দীর্ঘদিন ধরে ওই জমিতে গ্রীল ওয়াকর্শপ দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। সম্প্রতি একই গ্রামের লিটন ও শাহিনরা ওই জমির মালিকানা দাবি করেন। এ নিয়ে হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়িতে একাধিকবার বৈঠক ও লক্ষ্মীপুরে আদালতে মামলা চলমান। সর্বশেষ বুধবার গ্রীল ওয়াকর্শপটি দখল করতে লিটন ও শাহিনরা সেখানে যায়। এ সময় বাধা দিতে গেলে তারা ছফি উল্যার ও তার লোকজনকে মারধর করে। এ নিয়ে ছফি উল্যাহ বাদী লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে লিটনসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ৩০ আগস্টের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য রায়পুর থানার ওসিকে নির্দেশ দেন আদালত।
এদিকে মামলা করার খবরে লিটন শাহিনরা ক্ষিপ্ত হয়ে উঠে। তারা বৃহস্পতিবার দুপুরে ছফি উল্যার দোকানে গিয়ে হামলা চালায়। এতে উভয়পক্ষের ছফি উল্যা, রুবেল, মোঃ তারেক, মোঃ জাহাঙ্গীর, আব্দুস ছাত্তার, শাহিন, লিটন, সিয়াম হোসেন, আলমগীর, মাসুদ, শাহ আহাম্মদ ও সোহাগ আহত হয়। তাদের মধ্যে ছফি উল্যা, মোঃ রুবেল ও শাহিনের মাথা, হাত সহ শরীরের বিভিন্ন অংশে জখমের চিহ্ন রয়েছে। তারা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।
ছফি উল্যা বলেন, আমার জমি দখলে নিতে শাহিনরা হামলা চালিয়েছে। এ বিষয়ে আদালতে মামলা করায় তারা আরো ক্ষিপ্ত হয়ে উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করে শাহিন বলেন, আমরা জমিটির মালিক। ছফি উল্যা দীর্ঘদিন ধরে আমাদের জমিটি দখল করে রেখেছেন। এখন উল্টো হামলা করে আমাদের ৬ জনকে আহত করেছে।
এ ব্যাপারে হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেন বলেন, জমি মালিকানা নিয়ে মারামারি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। উভয়পক্ষকে হাসপাতালে চিকিৎসা পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন