ছাত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে, রায়পুরে যুবক আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৭ জুন, ২০২০ ৮:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুরে জোরপূর্বকভাবে তোলা স্কুলছাত্রীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে রাছেল হোসেন নামে এক যুবককে আটক করা হয়েছে। বুধবার (১৭ জুন) বিকেলে উপজেলার বামনী ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে পুলিশ তাকে আটক করে।

রাছেল উপজেলার বামনী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড বামনী গ্রামের জাকির হোসেনের ছেলে। সোমবার (১৫ জনু) রাছেলসহ ৪ জনের বিরুদ্ধে ওই ছাত্রীর মা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অন্যরা হলেন, ওই গ্রামের জাকির হোসেনের মেয়ে শারমিন আক্তার, জাহাঙ্গীর হোসেনের ছেলে ইমন হোসেন শুভ ও আরিফ হোসেন।

এ ব্যাপারে রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) কুদ্দুছ মিয়া বলেন, ফেসবুকে ছাত্রীর আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে রাছেল নামে একজনকে আটক করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র জানায় , ওই ছাত্রী বামনী ইউনিয়নের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ে। তার বিধবা মা ওমান প্রবাসী ছুটিতে রায়পুর এসেছে। ওই ছাত্রীকে সহপাঠি ইমন হোসেন তাকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দেয়, কিন্তু ছাত্রী রাজি হয়নি। গত ঈদুল ফিতরের দিন ইমন কৌশলে তাকে ঘুরতে নিয়ে যায়। এসময় ইমনের সহযোগীরা সঙ্গে ছিল। তখন জোরপূর্বক ওই ছাত্রীর কয়েকটি আপত্তিকর ছবি তোলা হয়। এরপর থেকে প্রায়ই ইমনের বাবা জাহাঙ্গীর মোবাইলফোনে ওই ছাত্রীর মাকে কল দিয়ে তার ছেলের সঙ্গে মেয়ের বিয়ে দিতে চাপ দেয়। কিন্তু বাল্যবিয়ে দিতে নিষেধ করায় জোরপূর্বকভাবে তোলা ওই ছাত্রীর আপত্তিকর ছবিগুলো রবিবার (১৪ জুন) ইমনের সহযোগী রাছেল তার ফেসবুক আইডিতে পোষ্ট করে। সেখানে খারাপ কিছু লেখাও পোষ্ট করে রাছেল।

স্কুলছাত্রীর মা জানান, স্বামী মারা যাওয়ার পরে মেয়েকে তার (ছাত্রীর মা) বাবার বাড়িতে রেখে ওমান চলে যান। ছুটিতে তিনি দেশে এসেছেন। এখন মেয়েকে নিয়ে তিনি দুঃশ্চিন্তায় রয়েছেন। মেয়েকে রেখে বিদেশ গেলে অভিযুক্তরা তুলে নিয়ে যাওয়ার শঙ্কা করছেন তিনি। এ ঘটনার সুষ্ঠু বিচার চান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন