চিত্রনায়কের গাড়িচালক যখন ছিনতাইকারী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৪৮ পূর্বাহ্ণ

বাংলাদেশের চলচ্চিত্রের এক কিংবদন্তী নায়কের ব্যক্তিগত গাড়িচালক কামাল মিয়া একজন ছিনতাইকারী হিসেবে পুলিশের কাছে আটক হয়েছে। চিত্রনায়ককে তার অফিসে নামিয়ে দিয়ে কিংবা চিত্রনায়কের পরিবারের সদস্যদের নির্দিষ্ট গন্তব্যে নামিয়ে দেওয়া পর এই গাড়িচালক ঢাকার রাস্তায় বের হতো নতুন শিকারের খোঁজে। সেই গাড়িচালক রাস্তাঘাটে পথচারী কারও হাতে ব্যাগ বা মোবাইলফোন দেখলেই চলন্ত গাড়ি থেকে তা ছোঁ মেরে পালিয়ে হয়ে যেত।

গাড়িচালক লেবাশধারী ছিনতাইকারী কামাল মিয়াকে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) উত্তরা এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৭ ফেব্রুয়ারি) তাকে কোর্টে সোপর্দ করে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘কামাল প্রাইভেটকার চালানোর ফাঁকে ফাঁকে রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই করে বেড়াতো। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

পুলিশ জানায়, গত রবিবার (১৪ ফেব্রুয়ারি) উত্তরার বাসিন্দা শিক্ষিকা শামীমা পারভিন তিনি তার এক সহকর্মীর বাসায় দাওয়াত খেতে গিয়েছিলেন। বিকাল সাড়ে ৫টার দিকে তিনি ও তার কয়েক সহকর্মী মিলে ফিরতি পথে পায়ে হেঁটে বাসায় যাচ্ছিলেন। তখন ওই সড়ক পথে যাওয়ার কালে একটি প্রাইভেটকার চালক চলন্ত অবস্থায় তার গলায় ঝোলানো ব্যাগটি ছোঁ মেরে নিয়ে যায়। শামীমা পারভিনের ব্যাগটি তার গলায় ঝোলানো থাকায়, তিনিও গাড়ির সঙ্গে মাটিতে পড়ে ছেঁচড়ে যান। শামীমা তখন প্রাইভেটকারের চাকার সঙ্গে বাড়ি খেয়ে ছিটকে পড়ে গেলে গাড়িটি দ্রুত চলে যায়। পরে অচেতন অবস্থায় শামীমা পারভিনকে উদ্ধার করে তার সহপাঠি ও স্বজনরা স্থানীয় হাসপাতালে নিয়ে যান।

পুলিশ কর্মকর্তারা জানান, বিষয়টি জানতে পেরে তারা ঘটনাস্থল উত্তরা ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর সড়কে গিয়ে সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন। ওই সিসিটিভি ফুটেজে একটি কালো গাড়ির চালককে শামীমা পারভীনের ব্যাগ ছোঁ মেরে নিয়ে যেতে দেখা যায়। পরে ওই গাড়ির নম্বর সংগ্রহ করা হয় এবং গাড়িটি খুঁজে বের করে চালক কামালকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামাল স্বীকার করেছে যে, সে মাঝে-মাঝেই তার গাড়ির মালিক বা পরিবারের সদস্যদের নির্দিষ্ট গন্তব্যে নামিয়ে দিয়ে অপেক্ষা করার বদলে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ছিনতাইয়ের জন্য শিকার খুঁজতো। উত্তরা ছাড়াও রাজধানীর অন্যান্য এলাকায় গিয়ে এভাবে ছোঁ মেরে বিভিন্ন পথচারীর ব্যাগ ছিনিয়ে নিয়েছে। ঘটনার দিন দুপুরের দিকে সে তার মালিককে বনানীর অফিসে পৌঁছে দিয়ে উত্তরায় এসে শামীমা পারভীনের ব্যাগ ছিনতাই করে।

উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন বলেন, ‘গ্রেফতার হওয়া কামাল স্ত্রী-সন্তান নিয়ে টঙ্গির আরিচপুরের মধুমিতা সড়কের একটি বাসায় ভাড়া থাকে। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদির মশুয়া গ্রামে। উত্তরা থেকে আটকের পর তাকে নিয়ে তার বাসায় অভিযান চালানো হয়। বাসা থেকে শামীমার ছিনতাই হওয়া দুটি মোবাইল ও ব্যাগে থাকা ৮০০ টাকার মধ্যে ২০০ টাকা উদ্ধার করা হয়েছে।’

উত্তরায় আলোচিত এই ছিনতাইয়ের ঘটনায় যে গাড়িটি ব্যবহার করা হয়েছে, সেই প্রাইভেটকারের মালিক বাংলাদেশের কিংবদন্তী চিত্রনায়ক সোহেল রানা ওরফে মাসুদ পারভেজ এর বলে জানা গেছে। ঘটনার পর পুলিশ ওই গাড়িটি জব্দ করেছে।

ছিনতাইকারী কামাল তিন বছর ধরে সোহেল রানার ব্যক্তিগত এই গাড়িটি চালাতো বলে জানা গেছে। এ বিষয়ে জানতে চিত্রনায়ক সোহেল রানার মোবাইলে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়।

তথ্যসূত্র : বাংলা ট্রিবিউন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন