চাল বিক্রিতে অনিয়ম: শ্রমিক লীগ নেতার ২ লাখ টাকা জরিমানা, ডিলারশিপ বাতিল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ জুন, ২০২০ ১১:১৭ অপরাহ্ণ

চাঁদপুরে দরিদ্রদের জন্য কম দামের খোলা বাজারের (ওএমএস) চাল নিয়ম ভঙ্গ করে অন্যত্র বিক্রির দায়ে ডিলারশিপ বাতিল এবং নগদ ২ লাখ টাকা জরিমানা আদায় করেছেন, ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেলে জেলার মতলব পৌরসভায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, সরকারি খাদ্য বিভাগের ডিলার জাহাঙ্গীর সরকার ও তার সহযোগী মাসুদ পাটোয়ারী নিয়ম ভঙ্গ করে নবীর হোসেন নামে এক ব্যবসায়ীর কাছে চাল বিক্রি করেন। এমন অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক অভিযানে নামেন। এসময় মতলব বাজারে নবীর হোসেনের ফার্নিচারের দোকান থেকে হাতেনাতে ৬ বস্তা চাল ও নগদ ৬ হাজার টাকা জব্দ করেন তিনি।

এই পরিস্থিতিতে সরকারি নিয়ম ভঙ্গ করার দায়ে তৎক্ষণিকভাবে তাদের ডিলারশিপ বাতিল এবং নগদ ২ লাখ টাকা জরিমানা আদায় করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

সোমবার সন্ধ্যায় তিনি বলেন, ’করোনা পরিস্থিতিতে খোলা বাজারের চাল দরিদ্রদের বঞ্চিত করে অন্যত্র বিক্রি করা চরম গর্হিত কাজ। অন্যদিকে সরকারি নিয়ম ও শর্তভঙ্গের সামিল। তাই  ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জনস্বার্থে তাদের ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। চালক্রয়ের সঙ্গে জড়িত নবীর হোসেন নামের ওই ব্যক্তি নিজের ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করায় সতর্ক করে দেওয়া হয়েছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, ডিলার জাহাঙ্গীর সরকার উপজেলা শ্রমিক লীগের সভাপতি এবং তার সহযোগী মাসুদ পাটোয়ারী জাতীয় পার্টি নেতা। তারা দুজন যৌথভাবে সরকারি খাদ্যসামগ্রীর ডিলার ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন