গোয়ালঘরে ২৪টি গোখরো সাপ!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ জুলাই, ২০২০ ১১:১২ অপরাহ্ণ

রাজশাহীর বাঘায় ২৪টি বিষধর (গোখরো) সাপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের হামিদকুড়া গ্রামের খবির উদ্দিনের বাড়ির গোয়ালঘর থেকে এসব সাপ উদ্ধার করা হয়। গোয়ালঘরে ইঁদুরের একটি গর্ত থেকে সাপগুলো পাওয়া যায়।

জানা যায়, উপজেলার আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের হামিদকুড়া গ্রামের খবির উদ্দিন বৃহস্পতিবার সকালে ঘোয়ালঘরে গরুকে খাবার দিতে যান। এ সময় একটি সাপের খোলস দেখতে পান তিনি। তারপর গোয়ালঘরের এক কোনায় ইঁদুরের গর্ত দেখে তাঁর সন্দেহ হয়। পরে ছেলে একরাম আলীকে সঙ্গে নিয়ে কোদাল দিয়ে মাটি খুঁড়তে শুরু করেন। একপর্যায়ে এক এক করে ওই গর্ত থেকে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২৪টি বিষধর (গোখরো) সাপ উদ্ধার করেন। এই সাপ দেখার জন্য এলাকার মানুষ তাঁর বাড়িতে ভিড় করতে থাকে। সাপগুলো মেরে পরে বাড়ির পাশে এক ঝোঁপের মধ্যে গর্ত করে পুঁতে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন হামিদকুড়া গ্রামের সমাজপ্রধান আলাউদ্দিন ও কাঞ্চন।

আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল আওয়াল বলেন, খবির উদ্দিনের বাড়িতে ২৪টি বিষধর (গোখরো) সাপ পাওয়া গেছে শুনেছি।

হামিদকুড়া গ্রামের সমাজপ্রধান আলাউদ্দিন বলেন, খবির উদ্দিনের বাড়ির পাশে আমার বাড়ি। তাঁর বাড়িতে এতগুলো সাপ উদ্ধার করা ও মা সাপটি না পাওয়ায় আমরা খুব আতঙ্কের মধ্যে আছি।

বাড়ির মালিক খবির উদ্দিন বলেন, উদ্ধার করা সাপগুলোর মধ্যে সবগুলো বাচ্চা। মা সাপটি উদ্ধার করতে না পেরে আতঙ্কের মধ্যে রয়েছি। উদ্ধার করা সাপগুলো প্রায় দুই ফুট থেকে আড়াই ফুট লম্বা। সাপগুলোকে পিটিয়ে মারা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন