খাদ্যসামগ্রী নিয়ে রাতে কর্মহীনদের ঘরে যুবলীগ নেতা জনি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জুলাই, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা সংক্রমণ রোধে সারাদেশের মতো লক্ষ্মীপুরের সর্বত্র কঠোর লকডাউন চলছে। এতে কাজ বন্ধ হয়ে দিনমজুরসহ শ্রমজীবী মানুষগুলো বেকার হয়ে গৃহবন্ধি হয়ে পড়েছে। যাদের অধিকাংশই দিনের উপার্জন দিয়ে সংসার চালায়। গত তিন দিনে কর্মহীন হয়ে পড়ে অনেকের ঘরেই এখন খাবারের ব্যবস্থা নেই।

ঠিক সেই সময় যুবলীগ নেতা তারেক আজিজ জনি জেলার রায়পুর উপজেলার চরমোহনা ইউনিয়নের কর্মহীনদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হচ্ছেন, তবে রাতের অন্ধকারে।

শনিবার (৩ জুলাই) রাত ১০ টার দিকে চরমোহনা ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৩০টি ঘরে গিয়ে উপহার হিসেবে খাদ্যসামগ্রীগুলো জনি নিজহাতেই দিয়ে এসেছেন। প্রতিটি ঘরেই এক সপ্তাহের খাদ্যসামগ্রী পৌঁছানো হয়েছে। এ খাদ্যসামগ্রী যাবে ২০০ শ্রমজীবীর ঘরে।

জনি রায়পুর উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি উপজেলার চরমোহনা ইউনিয়নের বাসিন্দা।

স্থানীয় সূত্র জানায়, যুবলীগ নেতা জনির উদ্যোগটি আজ নয়, করোনার শুরু থেকেই কোন না কোনভাবে তিনি কর্মহীনদের পাশে দাঁড়িয়েছেন। করোনার প্রথম থেকে এ পর্যন্ত শত শত পরিবারের পাশে দাঁড়িয়েছেন তিনি। ছাত্রলীগের দায়িত্ব পালনকালে তিনি বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসায় বিনামূল্যে মেধাবী ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করেছেন। করোনাকালীন শ্রমিকের অভাবে ধান কাটতে না পারা কৃষকদের পাশে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় নির্দেশনায় যুবলীগের উদ্যোগে তিনিও ভূমিকা রেখেছেন।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক ৫ জন যুবলীগ ও ছাত্রলীগ নেতা জানান, জনি মানবিক একজন মানুষ। রাজনৈতিক দিক থেকে তিনি উদ্যমী। কেন্দ্রীয় ও জেলা কমিটির নির্দেশে যখন যে দায়িত্ব পেয়েছেন, তা সঠিকভাবে পালন করেছেন। অসহায়দের পাশে দাঁড়িয়ে তিনি সবসময় মানবিক নেতা হিসেবে নিজের পরিচয় তুলে ধরেছেন।

যুবলীগ নেতা তারেক আজিজ জনি জানান, লকডাউনে কর্মহীন হয়ে শ্রমজীবী মানুষগুলো খুব কষ্টে আছে। এজন্য সাধ্যমতো তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ২০০ পরিবারকে চাল-ডালসহ ৯ কেজি খাদ্যসামগ্রী দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। দিনের আলোতে খাদ্যসামগ্রীগুলো নিতে অনেকেই লজ্জাই পড়েন। এজন্য কর্মহীন পরিবারগুলোর ঘরে ঘরে গিয়ে রাতেই খাদ্যসামগ্রীগুলো পৌঁছে দেওয়ার চেষ্টা করছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন