কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারি হলেও রাস্তায় গাছ ফেলে জন-জীবনে দূর্ভোগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪০ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাটে একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। এ সময় সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা বহাল থাকবে। কোম্পানীগঞ্জের বসুরহাট পৌর এলাকায় ১৪৪ ধারা করা করলেও পিকেটাররা রাস্তায় গাছ ফেলে জনজীবনে দূর্ভোগ সৃষ্টি করেছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জিয়াউল হক মীর স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্য ৬টা পর্যন্ত পুরো বসুরহাট পৌর এলাকা সর্বত্র এ আদেশ কার্যকর থাকবে। এদিকে নিষেধাজ্ঞা জারি পরপরই রোববার রাত ১১টার পর থেকে বিভিন্ন পয়েন্টে পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এর আগে শনিবার দুপুর সংবাদ সম্মেলন করে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সোমবার দুপুরে বসুরহাট বাজারের রূপালী চত্বরে বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদ সমাবেশের আহ্বান করে। পরে একই স্থানে দোয়া মাহফিলের আয়োজন করে পৌর মেয়র আবদুল কাদের মির্জা।

এ স্থানীয় আ’লীগের দুই গ্রুপের গোলাগুলিতে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছে এক সাংবাদ কর্মী। দুই পক্ষের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত হন বার্তা ডট কম বংলাদেশ সমাচার পত্রিকার কোম্পানীগঞ্জ প্রতিনিধি বোরহান উদ্দিন মুজাক্কির। রোববার রাত সাড়ে ৮টায় কোম্পানীগঞ্জের চরফকিরায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

সোমবার সকাল থেকে পৌর এলাকায় পিকেটাররা রাস্তায় গাছ কেটে গাছ ফেলে রাখে। এতে জনদূর্বোধে পড়ে সাধারণ জনগণ। ভোর ৬টা থেকে পৌর এলাকায় যান চলাচল, দোকান পাঠ বন্ধ রয়েছে।
অপরেিদক সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল জানান, পৌর এলাকায় সমাবেশ বন্ধ করলেও পৌর এলাকার বাহিরে টেকের বাজারে সোমবার বিকেল ৩টায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন