কৃষককে বেঁধে মারধর, লক্ষ্মীপুরে ইউপি সদস্যসহ দুই আসামি কারাগারে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর, ২০২০ ৭:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে চুরির অপবাদ দিয়ে কৃষককে গাছের সাথে বেঁধে মারধর মামলার আসামি ইউপি সদস্যসহ (মেম্বার) দুইজনের জামিন না মঞ্জুর করেছে আদালত। বরিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রায়হান চৌধুরীর আদালতে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সময় মামলার প্রধান আসামি সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়ালের জামিন মঞ্জুর করেন। তিনিও আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবি মহসিন কবির মুরাদ জানায়, আদালত জামিন না মঞ্জুর করে চররমনী মোহন ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুর রহমান স্বপন ও স্থানীয় মো. সোহাগকে কারাগারে পাঠানো হয়েছে। তারা মামলার ২ ও ৩ নম্বর আসামি।

আদালত সূত্রে জানা গেছে, ২৩ আগষ্ট রাতে ঘরে ফেরার পথে কৃষক আমির হোসেনকে চুরির অপবাদ দিয়ে ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালের নির্দেশে প্রতিবেশী সোহাগ, জুলহাস, আরিফ হোসেনসহ আসামিরা আটক করে গাছের সঙ্গে বেঁধে মারধর করে।

একপর্যায়ে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য স্বপনকে তারা খবর দেয়। পরে তাদের উপস্থিতিতেও মারধর করা হলে কৃষক জ্ঞান হারিয়ে ফেলে। স্বপন মেম্বারের বাড়িতে নিয়ে সালিশ বৈঠক করে অলিখিত কাগজে স্বাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনায় আহত আমির ৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭-৮ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন