কাদের মির্জা রাজনৈতিকভাবে দেউলিয়া: বাদল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ এপ্রিল, ২০২১ ১২:৪৫ অপরাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা রাজনৈতিকভাবে দেউলিয়া বলে দাবি করেছেন কোম্পানীগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। সোমবার (৫ এপ্রিল) রাত ১টার দিকে নিজের ফেসবুক স্ট্যাটাসে এ দাবি করেন তিনি।

স্ট্যাটাসে তিনি লেখেন, ‘অপরাজনীতির বিরুদ্ধে অংশগ্রহণকারী বীর কোম্পানীগঞ্জের সংগ্রামী সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকার অনুরোধ করছি। কারণ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে সন্ত্রাসীদের গডফাদার আবদুল কাদের মির্জা যে কোনো মুহূর্তে তার সঙ্গে থাকা ইয়াবাখোর যে কোনো একজনকে নিজে হত্যা করে আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে পারে। তাই সকল নেতাকর্মীকে সজাগ থাকার জন্য অনুরোধ করছি।’

এর আগে সোমবার (৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বসুরহাট পৌরসভার করালিয়া এলাকায় কাদের মির্জার অনুসারী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খানের অনুসারীদের মধ্যে দু’দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে উভয় পক্ষের ৬ জন আহত হন।

কাদের মির্জার অনুসারীদের মধ্যে আহত হয়েছেন সহিদুল্লাহ রাসেল (৩২), মো. ইউসুফ (২৩), সুজন (২৬) এবং খিজির হায়াত খানের আহত অনুসারীরা হলেন- নূর রহমান রাহিম (২৭), করিম উদ্দিন শাকিল (২৩) এবং রাকিব (২৭)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বসুরহাট পৌরসভার নির্বাচনের পর থেকে কোম্পানীগঞ্জে কাদের মির্জা এবং খিজির হায়াত খান ও উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এ দ্বন্দ্বের জের ধরে সোমবার সন্ধ্যায় পৌরসভার করালিয়া এলাকার চক্ষু হাসপাতালের সামনে মির্জা কাদেরের অনুসারী সহিদুল্লাহ রাসেল এবং খিজির হায়াত খানের অনুসারী শাকিল ও রাহিমের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ সময় উভয়ের সঙ্গে যুক্ত হয় তাদের সমর্থকরা। এক পর্যায়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের ৬ জন আহত হয়।

আহতদের উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহত সহিদুল্লাহ রাসেলকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ঘটনায় খিজির হায়াত খান অভিযোগ করে বলেন, কাদের মির্জার অনুসারীরা হামলার শিকার ছাত্রলীগ কর্মী শাকিলের বাড়িতেও ভাঙচুর চালায়।

মেয়র আবদুল কাদের মির্জা অভিযোগ করে বলেন, খিজির হায়াত খান ও রাহাতের লোকজন তার কর্মীদের ওপর অতর্কিতভাবে হামলা চালিয়েছে। হামলায় তার তিনজন কর্মী আহত হয়েছে। করোনাভাইরাস প্রাদুর্ভাবে মঙ্গলবার গরিব মানুষের মাঝে ত্রাণ বিতরণ করবেন তিনি। ওই ত্রাণ বিতরণ ব্যাহত করতে বিভিন্ন স্থানে পরিকল্পপিতভাবে তার কর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে। তার এক কর্মী মুমূর্ষু অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে রয়েছেন বলে দাবি করেন তিনি।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, দলীয় কোন্দলের জের ধরে এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন