করোনার অবসরে সবজি চাষে সাংবাদিক সানুর চমক

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ মে, ২০২০ ২:৩৮ অপরাহ্ণ

করোনাভাইরাস থেকে বাঁচতে দেশে চলছে লকডাউন। অবসর সময় পার করছে মানুষ। এসময় একজন সাংবাদিক তার ২০ শতাংশ জমিতে সবজির বাগান করে।সেই সবজি উপহার হিসেবে দিচ্ছে সহকর্মীসহ প্রতিবেশিদেরকে।
সানা উল্লাহ সানু ইংরেজি দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড’র জেলা প্রতিনিধি ও লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক। তার বাড়ি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরলরেন্স ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে।সেখানে তিনি গড়ে তুলেন সবজির বাগান।
রোববার (২৪ মে) সকালে বাগান থেকে শাক সবজি তুলতে সানা উল্লাহ সানুকে দেখা যায়। সহকর্মী জামাল উদ্দিন রাফিসহ কয়েকজনের জন্য শাকসবজিগুলো তুলছিলেন। এসময় জানতে চাইলে বাগান করার বিষয়ে বিস্তারিত জানান তিনি।
করোনার শুরুর দিকে সাংবাদিক সানুর গড়ে তোলা বাগানে এখন সবজি ভরপুর। আর তাজা এই শাক-সবজি প্রতিবেশি ও বন্ধুদের পরিবারে বিনামূল্যে পাঠানো হচ্ছে। বিক্রির চিন্তা করেননি তিনি। করোনার এই সংকট মুহুর্তে আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশিকে উপহার হিসেবেই নিজের গড়া বাগান থেকে সবজি দিচ্ছেন। আবার নিজের হাতেই তুলছেন শাক-সবজিগুলো।

প্রধানমন্ত্রীর কথাই অনুপ্রাণিত হয়ে বাড়ির পাশে খালি জমিতে করোনার শুরুতে বাগান তৈরি করেন তিনি। এর ১৫-২০ দিনের মধ্যেই শাক-সবজি ভরপুর হয়ে উঠে তার বাগানে। প্রথম থেকে এখনো পর্যন্ত নিজের চাহিদা মিটিয়ে আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশি ও বন্ধুদেরকে শাকসবজি দিয়ে আসছেন। তবে নিজ থেকে ডেকে ডেকে, কেউই চাইতে হয়নি।

এ ব্যাপারে সাংবাদিক সানা উল্লাহ সানু বলেন, করোনার কারণে অন্যদের মত নিজেকেও কর্মহীন মনে হচ্ছিল। ঠিক সে সময়ে প্রধানমন্ত্রী ভাষণে বাগান করার কথা বলেন। এর থেকেই আমি বাগান শুরু করি। আল্লাহর রহমতে, আমার বাগানে এখন প্রচুর তাজা শাক-সবজি আছে। শুরু থেকেই কাউকে না কাউকে বিনামূল্যে দিয়ে আসছি। বলতে গেলে করোনায় নিজের হাতে গড়া বাগানের শাক-সবজি আমার পক্ষ থেকে আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশি ও বন্ধুদের জন্য ছোট্ট উপহার।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন