‘কখনো ভাবিনি, আমার কোন সহযোদ্ধা আমারই কোন লেখায় শোকবার্তা হবে’

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ জুলাই, ২০২০ ১২:৫০ পূর্বাহ্ণ

করোনায় আক্রান্ত হয়ে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান কামাল মারা গেছেন। মঙ্গলবার (১৪ জুলাই) সন্ধ্যায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


তার মৃত্যুতে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিয়েছে।

স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:
নশ্বর ধরাতে চিরস্থায়ী কেউই নয়
তবুও তো কষ্ট হয়….
সিক্ত দু’চোখ সারথির বিদায়ে
অব্যক্ত ব্যাথায় নির্লিপ্ত রয়!!

অবশেষে সকলকে কাঁদিয়ে, কারো ডাকেই সাড়া না দিয়ে না ফেরার দেশে চলে গেলেন আমার সারথি, আমাদের সহযোদ্ধা রায়পুর উপজেলার ৬নম্বর কেরোয়া ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান জনাব শাহজাহান কামাল (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

কখনো ভাবিনি, আমার কোন সহযোদ্ধা আমারই কোন লেখায় শোকবার্তা হবে। কখনো ভাবিনি, করোনা পরিস্থিতিতে যুদ্ধের ময়দান হতে না বলে কোন সারথি নিরবে নিভৃতে এভাবে বিদায় নিবে। করোনা পরিস্থিতিতে বাজার মনিটরিং, ত্রাণ বিতরণ, লকডাউন, বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ পরিদর্শন অনেক কাজেই তাঁর ইউনিয়নে আমার বহুবার যাওয়া হয়েছে কিন্তু ব্যস্ততায় কখনোই তাঁর অফিসকক্ষে ঢোকা হয়নি, যার আক্ষেপ তিনি প্রায়ই আমার কাছে করতেন…আমি হেসে বলেছিলাম সেদিন… “এতো তাড়া কিসের, একদিন প্রোগ্রাম করেই আপনার অফিসকক্ষ দেখতে যাব, দেখবো কিভাবে সাজিয়েছেন আপনার অফিসকক্ষটি”…..!! সেদিন খাদ্যগুদামে তাঁর সাথে আমার শেষ দেখা হয়েছিল, একইভাবেই গুদামের পাশেই নিজ বাসার জানালার গ্রিল ধরে দাঁড়িয়ে এক কাপ চা খাওয়ার অনুরোধ করে আমায় ডেকেছিলেন (এখনো তাঁর হাসিমাখা মুখটি চোখের সামনে ভেসে উঠছে)……কাজের ব্যস্ততায় সেদিনও আপনার অনুরোধ রাখতে পারিনি…বুঝতে পারিনি এটাই আমার প্রতি আপনার শেষ ডাক ছিল, ছিল শেষ অনুরোধ….!!
আমি দু:খিত, আমি ব্যথিত…আজ সত্যি ভাষা হারিয়ে ফেলেছি…তাঁর অকালপ্রয়াণে অব্যক্ত ব্যাথায় আজ সত্যি আমি নির্লিপ্ত…শোকাহত।

মহান রাব্বুল আলামীন এই হাসিখুশী মানুষটাকে ও’পাড়েও এমনিভাবেই হাসিখুশী রাখুন, তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন এবং শোকসন্তপ্ত পরিবারের সকলকে এই কষ্ট সহ্য করার মতো ধৈর্য ও শক্তি দিন। আমীন।

সাবরীন চৌধুরী
উপজেলা নির্বাহী অফিসার

রায়পুর,লক্ষ্মীপুর।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন