ওবায়দুল কাদেরের কোম্পানীগঞ্জে নৌকাহীন ভোট, ভাই-ভাগিনারা জয়ী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি, ২০২২ ৩:২৬ অপরাহ্ণ

সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভাই, ভাগিনা, অনুসারী সব পক্ষের চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

ফলাফলে তিনটিতে মন্ত্রীর ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা সমর্থিত এবং দুটিতে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সমর্থিত, দুটিতে দুই ভাগিনা ও একটিতে জামায়াতে ইসলাম সমর্থিত চেয়ারম্যান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আরিফুল ইসলাম বেসরকারিভাবে ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে কাউকে দলীয় প্রতীক নৌকা দেওয়া হয়নি।

তবে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ থেকে আট ইউনিয়নে আলাদা আলাদা প্রার্থী দেওয়া হয়েছে।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, একদিকে আবদুল কাদের মির্জা সমর্থিত ১ নম্বর সিরাজপুর ইউনিয়নে নাজিম উদ্দিন মিকন, ৩ নম্বর চর হাজারী ইউনিয়নে মহিউদ্দিন সোহাগ, ৭ নম্বর মুছাপুর ইউনিয়নে আইয়ুব আলী।

অপরদিকে মিজানুর রহমান বাদল সমর্থিত ৪ নম্বর চরকাঁকড়া ইউনিয়নে হানিফ সবুজ, ৮ নম্বর চর এলাহি ইউনিয়নে আবদুর রাজ্জাক, ৫ নম্বর চর ফকিরা ইউনিয়নে মন্ত্রীর ভাগিনা জায়দল হক কচি, ৬ নম্বর রামপুর ইউনিয়নে মন্ত্রীর ভাগিনা সিরাজিস সালেকিন রিমন এবং অন্যদিকে ২ নম্বর চর পার্বতী ইউনিয়নে জামায়াত সমর্থিত মোহাম্মদ হানিফ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জানা যায়, সপ্তম ধাপের এই নির্বাচনে নোয়াখালীর কোম্পানীগঞ্জের আট ইউনিয়নে ৩৯ জন চেয়ারম্যান, ৩০৫ জন সাধারণ সদস্য এবং ৭৯ জন নারী সদস্য সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আট ইউনিয়নের ৭৮টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৫২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৩ হাজার ৭৫৭ জন এবং নারী ভোটার ৮৮ হাজার ৭৭১ জন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন