ওবায়দুল কাদেরকে কটূক্তি, কবিরহাটের দুই আ.লীগ নেতাকে অব্যাহতি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ এপ্রিল, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কটূক্তির অভিযোগে নোয়াখালীর কবিরহাট উপজেলায় আওয়ামী লীগের দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদেরকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে আবেদনও করা হয়েছে।

অভিযুক্তরা হচ্ছেন, কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান মুনাফ ও চাপরাশিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ বিএসসি। সম্প্রতি নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বাড়িতে আয়োজিত ইফতার ও আলোচনা সভায় তাদের দেওয়া বক্তব্য নিয়ে ওবায়দুল কাদের অনুসারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

সোমবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেন কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি।

তিনি বলেন, রোববার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় অভিযুক্তদের বিষয়ে ওই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিষয়টি তাদেরকে এবং জেলা আওয়ামী লীগকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে।

নুরুল আমিন আরও বলেন, মন্ত্রীকে নিয়ে অভিযুক্তরা অশোভন আচরণ ও দলীয় শৃঙ্খলা পরিপন্থী বক্তব্য দিয়েছেন। যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ফলে সম্মতিক্রমে লিখিতভাবে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ীভাবে দল থেকে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগের কাছে আবেদন করা হয়েছে।

এছাড়া কেন তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। অন্যথায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান উপজেলা সভাপতি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন