এ্যানি কারামুক্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ ৫:১৮ অপরাহ্ণ

দীর্ঘদিন কারাভোগের পর বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি জামিনে মুক্তি পেয়েছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৫০ মিনিটে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

 

এর আগে, ২১ জানুয়ারি বিএনপি নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে ১২টি মামলায় জামিন আবেদন গ্রহণ, শুনানি ও নিষ্পত্তি করতে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতকে (সিএমএম) আদেশ দেন হাইকোর্ট। আইন অনুযায়ী ১৫ দিনের মধ্যে এ আদেশ পালন করতে বলেন আদালত।

রাজনৈতিক কর্মসূচি ঘিরে সহিংসতার অভিযোগে মির্জা আব্বাস ও এ্যানির বিরুদ্ধে এসব মামলা হয়।

গত ১০ জানুয়ারি ঢাকার সিএমএম আদালত ১০টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন আবেদন এবং দুটি মামলায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীর জামিন আবেদন ফিরিয়ে দেন। তাদের জামিন আবেদন ফিরিয়ে দেওয়া কেন অবৈধ বলে ঘোষণা করা হবে না জানতে চেয়ে পৃথক রুলও জারি করেন হাইকোর্ট। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ মির্জা আব্বাস ও এ্যানির করা দুটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে রুলসহ এই আদেশ দেন।

উল্লেখ্য, গত বছরের ১০ অক্টোবর গভীর রাতে বাসায় তল্লাশি চালিয়ে এ্যানিকে গ্রেফতার করেছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন