এতিম শিশুদের জন্য মাদ্রাসা করলেন আদম আলী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জানুয়ারি, ২০২১ ১০:৪৪ অপরাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : নাম আদম আলী। পেশায় একজন কৃষক। যদিও নিজে তেমনটি ধনী নয় এরপরেও কাজকর্মে যেন ধনীর চেয়েও বড় পরিচয় দিলেন তিনি। নিজস্ব সম্পতি থেকে ২০শত জমিতে এতিম শিশুদের জন্য মাদ্রাসা করলেন আদম আলী। যার নাম দেয়া হয় “খতমে নবুওয়্যাত ইসলামিয়া” মাদরাসা।

আদম আলী ঠাকুরগাঁও শহররে ৯নং ওয়ার্ড আদম নগর এলাকার মৃত তসলীম উদ্দীনের ছেলে। তিনার এমনি কর্জকলাপকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

যানা যায়, ২০১৬ সালে এলাকাবাসীর নামাজের সুবিধার ক্ষেত্রে একটি মসজিদ করার চিন্তা মাথায় আনেন তিনি। পরে সকলের পরার্মশ নিয়ে ২০১৮ সালেই তার নিজস্ব সম্পতিতে টিন সেট দিয়ে তৈরী করেন একটি মসজিদ। যেটার নাম দেন “বাইতুল মেরাজ জামে মসজিদ”। এরপরে ২০২১ সালে এতিমশিশুদের কথা চিন্তা করে আবারো মহৎ কাজে এগিয়ে আসলেন এই আদম আলী। অবশেষে ৪০জন এতিম শিশুর জন্য করলেন মাদ্রাসা। এই মাদ্রাসায় থাকবেন এই শিশুরা। তাদের সকল খরচ বহন করবেন এই মাদ্রাসা কমিটি।

রোববার(০৩ জানুয়ারি) বিকালে এই মাদ্রাসার উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ,পৌর যুবলীগের যুন্ম আহবায়ক সোহেল রানা, মাওলানা আলমগীর ভূঁইয়া যুক্তিবাদী,বিশিষ্ট ব্যভসায়ী ও সামজসেবক কাশেম আলী,মাদ্রাসা এন্তেজামিয়া কমিটি ও জমি দানকারী আদম আলী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

মাদ্রাসার ছাত্র ফয়েজ আহমেদ জানান, আমাদের অনেকের মা নেই, অনেকের বাবা নেই। আমাদের অনেক ইচ্ছে পূরণ হয়না। হয়তো এবারে আমাদের ইচ্ছে পূরণ হবে। আজ আমাদের জন্য মাদ্রাসা করা হলো। আমাদের থাকা খাওয়া,পড়াশুনার জন্য জায়গা করে দেয়া হলো। আমরা অনেকটাই আনন্দিত।

মাদ্রাসার এন্তেজামিয়া কমিটির জমিদানকৃত আদম আলী জানান, ইসলামে বলা আছে একজন এতিম শিশুর অধিকার সবার আগে দিতে হয়। আজকে এই এতিম শিশুদের জন্য আমি কিছু করতে পেরে আমার অনেক ভালো লাগছে। এখানে এই শিশুরা থাকবে,পড়বে,মানুষের মতো মানুষ হবে এতেই আমি খুশি। আমি একটু চাই আজকে এই এতিমদের জন্য সকলে এগিয়ে আসুক। সমাজের বত্তিবানদের কাছে আবেদন করবো যাতে তারা এই শিশুদের দিকে তাকায়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন