এক কেন্দ্রে ৩ ঘণ্টায় ভোট পড়েছে ২৪টি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৮ মার্চ, ২০১৯ ৬:১৯ অপরাহ্ণ

বগুড়া জেলার ১২টি উপজেলার ৯৫৪ ভোটকেন্দ্রে সোমবার সকাল ৮টা থেকে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারেই কম। বেলা ১২টা পর্যন্ত অধিকাংশ ভোটকেন্দ্র ফাঁকা দেখা গেছে।

ফাঁকা কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিতরা অলস সময় কাটাচ্ছেন। কয়েকটি কেন্দ্রে দেখা গেছে, ভোটগ্রহণ কর্মকর্তা/কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়া আর কেউ নেই। এমনকি প্রার্থীদের এজেন্টও খুঁজে পাওয়া যায়নি এসব কেন্দ্রে।

আদমদীঘি উপজেলার কুসুম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রবিউল আলম বলেন, ২৭১৪ জন ভোটারের মধ্যে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৭০জন ভোটার ভোট প্রদান করেছেন। আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা মার্কার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই উপজেলায় ভোট প্রদানে ভোটারদের মধ্যে আগ্রহ একেবারেই কম।

গাবতলী উপজেলার চকবোচাই সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল মতিন জানান, বেলা ১১টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ২৪টি। এই কেন্দ্রে নৌকা মার্কা ছাড়া অন্য কোন প্রার্থীদের এজেন্ট খুঁজে পাওয়া যায়নি।

সারিয়াকান্দি উপজেলার নিজ বলাইল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রেও একই চিত্র দেখা গেছে। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাবিবুর রহমান আকন্দ জানান, ৩৯৪০ ভোটের মধ্যে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৪০টি ভোট পড়েছে।

বগুড়া শহরের ভোট কেন্দ্রেগুলোর চিত্র একই। সকাল সাড়ে ৯টায় শহরের ঝোপগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে  ১৪টি ভোট পড়েছে বলে জানান প্রিজাইডিং অফিসার আব্দুল মতিন।

এই কেন্দ্রে ২৩৩৫ ভোটার রয়েছে। এখানে নৌকা মার্কার এজেন্ট দেখা গেলেও অন্য কোনো এজেন্ট নেই। শহরের মালতিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীরা অলস সময় কাটাচ্ছেন। তারা নিজেদের মধ্যে খোশগল্প করে সময় কাটাচ্ছেন ভোটার উপস্থিতি না থাকার কারণে।

প্রিজাইডিং অফিসার আলমগীর হোসেন জানান, ভোটার উপস্থিতি একেবারেই নেই। যে দুয়েকজন আসছেন তারা ভোট দিচ্ছেন না।

তবে ভোটার উপস্থিতি না থাকলেও ভোট কেন্দ্র এবং বাইরের পরিস্থিতি বেশ ভালো। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন সর্তক অবস্থায়। আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকজন সদস্য জানিয়েছেন, এবার তাদের প্রতি কঠোর নির্দেশনা রয়েছে। যে কোনো প্রকার বিশৃঙ্খলা কঠোর হস্তে দমন করতে প্রস্তুত রয়েছেন তারা।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নিতপ্রাপ্ত) আরিফুর রহমান মন্ডল বলেন, শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। কাউকে বিশৃঙ্খলা করার সুযোগ দেওয়া হবে না।  ভোট কেন্দ্রে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তা প্রতিহত করতে প্রস্তুত রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন