আবারও কমল সোনার দাম

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ মার্চ, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ

দেশের বাজারে সপ্তাহের ব্যবধানে আবারও কমেছে সোনার দাম। আন্তর্জাতিক বাজারে সোনার দাম নিম্নমুখী হওয়ায় এই দাম কমানো সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এবার কমানো হয়েছে প্রতি ভরিতে ২ হাজার ৪১ টাকা।

এখন ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম কিনতে গুণতে হবে ৬৯ হাজার ১০৯ টাকা। এর আগে ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ছিল ৭১ হাজার ১৫০ টাকা।

সোনার নতুন এই দর বুধবার (১০ মার্চ) থেকে সারা দেশে কার্যকর হবে। সর্বশেষ ৩ মার্চ সোনার দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমায় জুয়েলার্স সমিতি। সব মিলিয়ে চলতি বছর তিনবারে সোনার দাম ভরিতে ৫ হাজার ৫৪০ টাকা কমল।

নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৬৯ হাজার ১০৯ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৬৫ হাজার ৯৬০ টাকা, ১৮ ক্যারেট ৫৭ হাজার ২১২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৪৬ হাজার ৮৮৯ টাকায়।

গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭১ হাজার ১৫০ টাকা, ২১ ক্যারেট ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ২৫৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৪৮ হাজার ৯৩০ টাকায়। আজ থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ২ হাজার ৪১ টাকা হ্রাস পাচ্ছে।

এদিকে সোনার দাম হ্রাস করলেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। আর সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন