অভাবী বৃদ্ধ মুনাফকে কেউ দেখে না?

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ জুলাই, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ

রাজীব হোসেন রাজু: একমাস যাবত অসুস্থ বৃদ্ধ মুনাফ মাল (৭০)। তারপরও বেরিয়েন রাস্তায়। ঘরে স্ত্রী অপেক্ষা করছেন চাল নিয়ে গেলে হবে রান্না। কিন্তু লকডাউনের কারনে দোকানপাট বন্ধ থাকায় পাচ্ছেন না তেমন সহযোগিতা। এতে দুঃচিন্তায়, হতাশায় ভুগছেন মুনাফ মাল।

জানা যায়, এক মুনাফ মাল বাদাম বিক্রি করতেন। কিন্তু বয়স হয়ে যাওয়ায় এখন আর কাজ করতে পারছেন না। তাই তো ভিক্ষা করে চলছে বৃদ্ধ মুনাফ মাল ও স্ত্রী ফয়েজের নেছার (৬০) সংসার। বৃদ্ধ মুনাফ মালের বাড়ি ছিলো ভোলা জেলায়। সেখানে নদী তার বাড়ি ঘর ভেঙ্গে নিয়ে যায়। পরে সেখান থেকে লক্ষ্মীপুরে সদর উপজেলার শাকচর ৮নং ওয়ার্ডের মালেগো বাড়িতে এসে আশ্রয় নিয়েছেন। মুনাফ মালের একটি মাত্র ছেলে। সেও তাদের রেখে চলে যায় ২বছর হলো। সে শশুর বাড়িতে গিয়ে ঘর-বাড়ি করে থাকে। বৃদ্ধ বাবা-মায়ের খবর নেয় না সে। গত একমাস যাবত অসুস্থ ছিলেন মুনাফ মাল।

মুনাফ মাল বলেন, দীর্ঘ ১মাস অসুস্থ ছিলাম। ঘরে কোন খাবার নেই। তাই তো অসুস্থ শরীর নিয়ে ভিক্ষা করতে লক্ষ্মীপুর বাজারে এসেছি। কিন্তু মানুষ তেমন ভিক্ষা দিচ্ছে না। এতে বাড়িতে চাল নেওয়ার দুঃচিন্তায় পড়ে গেছি। এ জেলার বাসিন্দা না হওয়ায় জনপ্রতিনিধিদের কাছ থেকেও কিছু পাচ্ছি না। তাই তো কষ্টে দিন কাটছে আমাদের।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন