অবহেলিত শিশুদের সঙ্গে নদীপাড়ে ঈদ আনন্দ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ মে, ২০২০ ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: দেশজুড়ে চলছে ঈদের আমেজ। তবে আমেজ নেই লক্ষ্মীপুরের মেঘনারপাড়ের শিশুদের মাঝে। কারণ তাদেরতো নতুন জামা নেই। স্বাদ থাকলেও সাধ্য নেই। তাই পুরনো জামাতেই তারা আনন্দিত। কারণ অল্পতেই খুশি থাকে অবহেলিত শিশুগুলো।

মঙ্গলবার (২৬ মে) ঈদের দ্বিতীয় দিন বিকেলে মেঘনারপাড়ের অবহেলিত শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার উদ্যোগ নিয়েছিল তরুণ সংবাদকর্মী রাজিব হোসেন রাজু।

সংবাদকর্মী রাজু স্থানীয় দৈনিক মুক্তবাঙালির বার্তা সম্পাদক। তার ব্যাতিক্রমি উদ্যোগে জেলার সদর উপজেলার চররমনি মোহন ইউনিয়নের মেঘনা নদীর বুড়িঘাট এলাকায় ভালোবাসার মেলবন্ধন তৈরি হয়। যেখানে অবহেলিত শিশুগুলোর মুখে ফুটে উঠেছে মধুর হাসি।

নদীর পাড়ের শতাধিক শিশুর হাতে রাজু তুলে দিয়েছিল বেলুন, চিপস ও কেক। এতেই খুশি ছিলো তারা। কারণ তাদের চাহিদাই খুব কম। না পাওয়াদের বেশি চাহিদা থাকতে নেই। তারা বিষয়টি না জানলেও পরিস্থিতি তাদেরকে মানিয়ে রেখেছে। রাজুর ভালোবাসায় সিক্ত হয়ে ঈদ আনন্দ পেয়েছে অবহেলিত শিশুগুলো।

নদীর পাড়ের শিশুদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগির সময় রাজুর সঙ্গে ছিলেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠক ফারাজ রানা, সৌরভ এইচ রাজু ও ইয়াছিন চৌধুরী তুষার।

এ ব্যাপারে সাংবাদিক রাজীব হোসেন রাজু জানান, নদীর পাশের শিশুরা অবহেলিত। ঈদের আনন্দ তাদের মাঝে নেই। তারা নদীর সাথে যুদ্ধ করে বেঁচে থাকে। নতুন জামা কাপড়, ভালো খাবার তাদের কল্পনা মাত্র। এজন্য নিজের সাধ্যমত তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার চেষ্টা করেছি। বিকেলটা খুব দারুণ কেটেছে। শিশুগুলোর চাহিদাও কম, তাই অল্পতেই তারা বেশি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন