৭ কমিটি অনুমোদনের ২ ঘন্টা পর লক্ষ্মীপুর সদর ছাত্রলীগ বিলুপ্ত !

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ মার্চ, ২০২২ ১১:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল ৪ টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুর দেড়টার দিকে বিলুপ্ত কমিটির আহবায়ক ও ৫ জন যুগ্ম আহবায়ক ৭টি শাখার নতুন কমিটির অনুমোদন দেন। কিন্তু দুই ঘন্টা পরই বিলুপ্ত করা হয় সদর কমিটি। আবার নতুন কমিটিও ফেসবুকে ছড়িয়ে দেয় জেলা ছাত্রলীগ।

এদিকে ২০১৬ সালের ২১ জানুয়ারি ইবনে জিসাদ আল নাহিয়ানকে আহবায়ক ও ৪ জনকে যুগ্ম-আহবায়ক করে ১ বছরের জন্য সদর উপজেলা কমিটি অনুমোদন দেয় সাবেক জেলা কমিটি। এরমধ্যে জেলা কমিটি বিলুপ্ত হয়ে ২০১৮ সালের ২৫ এপ্রিল নতুন কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় কমিটি। বর্তমান জেলা কমিটিও এখন মেয়াদোত্তীর্ণ।

এছাড়া জিসাদ বিবাহিত হওয়া শর্তেও প্রায় ৬ বছর দায়িত্ব পালন করেছেন। তার সন্তানও রয়েছে। তিনি লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের ব্যক্তিগত সহকারী ও জেলা ছাত্রলীগ সভাপতির বন্ধু হওয়ায় মেয়াদোত্তীর্ণ হলেও কমিটি বিলুপ্ত করা হয়নি। এখন কি কারণে হঠাৎ কমিটি বিলুপ্ত করা হয়েছে ? এটি নিয়ে সাবেক ছাত্র নেতাদের মধ্যে সমালোচনা সৃষ্টি হয়েছে।

বিলুপ্ত কমিটির নেতারা জানায়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় সদর উপজেলার পার্বতীনগর, শাকচর, টুমচর, ভবানীগঞ্জ, দক্ষিণ হামছাদী, চররুহিতা ইউনিয়ন ও দালাল বাজার ডিগ্রি কলেজ ছাত্রলীগের নতুন কমিটির দেওয়া হয়। জিসাদ ছাড়াও কমিটিতে স্বাক্ষর করেন যুগ্ম-আহবায়ক সোহাগ পাটওয়ারী, এবিএম গোফরান হোসেন বাবু, রুবেল হোসেন রাজু, রবিউল ইসলাম রবিন ভূঁইয়া ও তারেক হোসেন।

জেলা ছাত্রলীগ সূত্র জানায়, সদর উপজেলা কমিটি মেয়াদোত্তীর্ণ। এজন্য তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে। একই সঙ্গে নতুন পূর্ণাঙ্গ (আংশিক) কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। নতুন কমিটির নেতারা হলেন সভাপতি তারেক হোসেন, সহ-সভাপতি ইয়াসির আরাফাত, মেহেদী হাসান মিরাজ, সাধারণ সম্পাদক রুবেল হোসেন রাজু, আমিনুল ইসলাম রুবেল, আবদুল খালেক, সাংগঠনিক সম্পাদক সজিব পাটওয়ারী, ইয়াসিন আরাফাত শিশির, ইয়াছিন আরাফাত সৌরভ, তানজিদুল ইসলাম রকি। জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান আগামি ১ বছরের জন্য এ কমিটির অনুমোদন দেয়।

বিলুপ্ত কমিটির আহবায়ক ইবনে জিসাদ আল নাহিয়ান বলেন, সদর কমিটি বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির নির্দেশে করা হয়েছে। একইভাবে আমাদের অধীনে থাকা ৭টি নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এখানে অন্য কোন কারণ নেই।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, সদর কমিটি মেয়াদোত্তীর্ণ। এজন্য বিলুপ্ত করা হয়েছে। সংগঠনকে গতিশীল করতে নতুন নেতৃত্ব দিয়ে ১ বছরের জন্য কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। সদরের ৭টি শাখা কমিটি দেওয়া নিয়ে কোন সমস্যা নেই।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন