স্বাস্থ্য অধিদপ্তরের ২৮ কর্মকর্তা বদলি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ জুলাই, ২০২০ ১:৫২ অপরাহ্ণ

গতকাল রবিবার (২৬ জুলাই) যোগদান করেন স্বাস্থ্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলম। এর পরদিনই আজ সোমবার বদলি করা হয়েছে অধিদপ্তরের বিভিন্ন পদে থাকা ২৮ জন কর্মকর্তাকে।

জানা গেছে, ওই ২৮ কর্মকর্তাদের বিভিন্ন জায়গায় বদলি করা হয়েছে। তবে তাঁদের মধ্যে গুরুত্বপূর্ণ পদের কোনো কর্মকর্তা নেই। সবাই জুনিয়র পর্যায়ের চিকিৎসক। করোনা রোগীদের চিকিৎসা কার্যক্রমকে আরো জোরালো করার জন্য তাঁদেরকে স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন এক চিকিৎসাপ্রতিষ্ঠান থেকে অন্য চিকিৎসাপ্রতিষ্ঠানে বদলি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

জেকেজি হেলথ কেয়ার ও রিজেন্ট হাসপাতালের ভুয়া করোনা সনদ নিয়ে নানা অভিযোগ ওঠার পরেই দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে বিতর্ক শুরু হয়। নানা সমালোচনার মুখে গত ২১ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। তার পদত্যাগপত্র গৃহীত হওয়ার পর ২৩ জুলাই নতুন ডিজি হিসেবে নিয়োগ পান আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার নতুন পরিচালক আমিনুল হাসানকে ওএসডি করে তার জায়গায় ডা. ফরিদ হোসেন মিয়াকে নিয়োগ দিয়েছে সরকার। নতুন মহাপরিচালক যোগদানের দ্বিতীয় দিনেই জুনিয়র লেভেলের ২৮ কর্মকর্তাকে বদলির আদেশ জারি করলো স্বাস্থ্য অধিদপ্তর।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন