সবারই অধিকার আছে আমার প্রেম, বিয়ে নিয়ে জানার: বুবলী

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২১ ৫:০২ অপরাহ্ণ

দীর্ঘদিন আড়ালে থাকার পর আবারও কাজে নেমেছেন চিত্রনায়িকা শবনম বুবলী। সাম্প্রতিক নানা বিষয় নিয়ে যা বললেন তিনি।

আবারো কাজ শুরু করলেন….

হ্যাঁ, আবারও কাজ শুরু করেছি। আমি আগেই বলেছি, ভালো গল্প এবং চরিত্র না পেলে ছবিতে কাজ করব না। তো এখন যে কাজগুলো করছি, সবগুলোই আমার মনমতো পেয়েছি।

দীর্ঘদিন আড়ালে থাকার কারণ কি?

আড়ালের পেছনের কারণ তেমন কিছুই না। মূলত সবার সঙ্গে আমার একটা কমিউনিকেশন গ্যাপ গেছে। এর মধ্যেও অনেকে আমার খোঁজ নেওয়ার চেষ্টা করছেন, বিশেষ করে সাংবাদিকেরা- সে জন্য আমি সবার কাছে কৃতজ্ঞ। আড়ালের থাকার কারণ হচ্ছে আমার ‘ক্যাসিনো’ সিনেমার কাজ শেষ করে আমি নিউ ইয়র্কে চলে যাই। কারণ আমার ব্যক্তিগতভাবে কিছুটা সময় দেওয়ার দরকার ছিল। এই পরিকল্পনাটা আমার দীর্ঘদিনেরই। গত বছরের ফেব্রুয়ারিতেই সাংবাদিকদের আমি বলেছিলাম কাজ শেষ করে দেশের বাইরে যাবো। তো আমার কাজগুলো শেষ করেই গিয়েছি। এমন কেউ বলতে পারবেন না যে, আমি কারও শিডিউল ফাঁসিয়ে বা কাজে হ্যাম্পার করে গিয়েছি। তো ফেব্রুয়ারির দিকে সব কাজ শেষ করার পর মনে হলো এবার যাওয়া যেতে পারে। আর তখন তো আমাদের দেশে করোনাও ছিল না। লকডাউনও আসেনি। ফলে যেতেও কোনো সমস্যা হয়নি।

এই দীর্ঘ সময় আমেরিকায় কীভাবে কেটেছে?

আমেরিকার সময়টা যে খুব ভালো গেছে তা বলব না। সময়টা খুবই ভয়ংকর কেটেছে। ওখানে আক্রান্তের পরিমাণও বেশি ছিল। এত উন্নত দেশ হওয়া সত্ত্বেও সেখানে প্রচণ্ড আতঙ্ক ছিল। মনে হচ্ছিল মৃত্যুপুরীর মধ্যে আছি। এটা নতুন উপলব্ধির জন্ম দিয়েছে। আর করোনা মোকাবিলার পাশাপাশি ফিল্ম নিয়ে প্রশিক্ষণও নিয়েছি, নিউ ইয়র্কের একটা একাডেমিতে আমি ফিল্ম অ্যাকটিংয়ের উপর কোর্স করেছি।

‘শাকিব খানের বাচ্চার মা হয়েছেন বুবলী’ এমন রটনার বিষয়ে আপনার বক্তব্য জানতে চাই….

সবারই অধিকার আছে আমার প্রেম, বিয়ে নিয়ে জানার। আর দীর্ঘদিন ধরেই এমন নানা ধরনের গুঞ্জনের ব্যাপারে কথা বলতে হচ্ছে। শুরুতে গুঞ্জন উঠেছিল আমি কেন শাকিব খানের বাইরে আর কারো সঙ্গে কাজ করি না। আমি তখন বলেছিলাম, আমাকে একটু সুযোগ দেন, একটু সময় দেন। ভালো প্রজেক্ট পেলেই অন্যদের সঙ্গেও কাজ করব। শেষ পর্যন্ত তো নীরবের সঙ্গে ক্যাসিনো ছবিতে কাজ করলাম। আমি কিন্তু প্রমাণ দিয়েছি।  সেই গুঞ্জনের জবাব কিন্তু তারা পেয়ে গেছে। এখন আমার নামে নতুন গুঞ্জন উঠেছে। এবারও আমি সময় চাচ্ছি সবার কাছে জবাব দেওয়ার জন্য। একটা মেয়ের জন্য এই ধরনের গুঞ্জন খুবই সেনসিটিভ ইস্যু। এই সন্তান, প্রেম বা বিয়ে যাই বলুন না কেন-একটা মেয়ের জন্য এগুলো খুবই গুরুত্বপূর্ণ, ফলে হুট করে কোনো একটা কথা বলে দিতে চাই না আমি। প্রত্যেকটা ঘটনার পেছনেই আরও অনেক ঘটনা বা কারণ থাকে সে জন্য আমি চাইবো আমাকে আরও কিছুদিন সময় দেওয়ার। আমি সবকিছুই খোলাসা করব।

সময় নিয়ে সবকিছু পরিষ্কার করার ভেতরেও একটা রহস্যের গন্ধ রয়েছে। এই রহস্য করার কারণ কী বা সময়টাই কেন নিতে চাচ্ছেন?

এই সময়টা কেন নিচ্ছি, সেটা যখন আপনারা সবকিছু জানবেন তখনই পরিষ্কার হবে যে কেন সময়টা নিয়েছিলাম। তাই আমি আরেকটু সময় চাচ্ছি। আরও কিছুদিন অপেক্ষা করতে চাই। তারপর সবকিছুই ক্লিয়ার করব। (দেশ রূপান্তর)

মতামতের জন্য সম্পাদক দায়ী নন