‘অবকাঠামো উন্নয়নে আ.লীগের প্রতি লক্ষ্মীপুরবাসীর আস্থা বেড়েছে’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ ডিসেম্বর, ২০২০ ১:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর জামায়াত-বিএনপি অধ্যুষিত উপকূলীয় অঞ্চল। আওয়ামী লীগের ক্ষমতার আমলে গত ১০ বছরে যে উন্নয়ন হয়েছে তা অবিশ্বরনীয় হয়ে থাকবে এ অঞ্চলের মানুষের কাছে। আওয়ামী লীগ ক্ষমতা থাকায় মানুষ নিরাপদে রয়েছে। লক্ষ্মীপুর পৌরসভাবাসী শান্তিতে আছে। পানির চাহিদা শতভাগ পূরণ হতে চলছে। নিরবিচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ রয়েছে এ পৌরসভায়।

 

এতে দিন দিন সরকারের ওপর আস্থা বাড়ছে লক্ষ্মীপুরবাসীর। বিএনপি সরকারের আমলে যেসব ভয়ভীতিতে থাকতো ব্যবসায়ীরা; আজ তাদের মাধ্যে সেই ভয়ভীতি আর আতংক নেই। নির্ভয়ে ব্যবসা করে জীবিকা নির্বাহ করছে ব্যবসায়ীরা। তবে রাজনৈতিক প্রতিহিংসার কারনে বঙ্গবন্ধুর আদর্শের নেতারা নিস্ক্রিয় হতে চলছে। কোন্দল আর গ্রুপিং দলকে দুর্বল করে পেলে।

 

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাদের মধ্যে সকল প্রতিহিংসা দূর করতে হবে। দলকে সুসংগঠিত করতে দলের মধ্যে সকল গ্রুপিং ও প্রতিহিংসা মোকাবেলা করবো। মোহনানিউজের এক সাক্ষাৎকারে এসব কথা বলেন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য।

 

তিনি বলেন, গত পাঁচ বছরে লক্ষ্মীপুর পৌরসভায় ১৭২ কোটি ৯০ লাখ টাকার উন্নয়নমূলক কাজ করেছি। এরমধ্যে ২০১৪-২০১৫ অর্থ বছরে লক্ষ্মীপুর পৌরসভার নিজস্ব তহবিল ও উন্নয়ন এবং বিশেষ বরাদ্দ তহবিলের আওতায় দুই উৎপাদক নলকূপ, ৪৯ টি রাস্তা ও ৯টি ড্রেন উন্নয়ন কাজ করা হয়েছে। এতে ব্যয় হয় ৫ কোটি ৩ লাখ টাকা। এছাড়াও ২০১৫-২০১৬ অর্থ বছরে আট কোটি ৮২ লাখ টাকা, ২০১৬-২০১৭ অর্থ বছরে ছয় কোটি ৯৯ লাখ টাকা কাজ করা হয়। বিএমডিএফ প্রকল্পের আওতায় ১৮ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে লক্ষ্মীপুর পৌর আধুনিক বিপনী বিতান নির্মাণ করা হয়।

 

এসব উন্নয়নের মাধ্যমে আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নেবে। এজন্য পৌরসভার এ উন্নয়ন অব্যাহত রাখতে আবারো নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন প্রবীণ এ আওয়ামী লীগ নেতা।

 

বঙ্গবন্ধুর স্বপ্নের ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে লক্ষ্মীপুরের উন্নয়ন অব্যাহত রাখতে হবে। এজন্য পুনরায় মেয়র নির্বাচিত হয়ে এমএ তাহের লক্ষ্মীপুর পৌরসভার উন্নয়নের ধারাবাহিকতা ধরে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন