সন্ত্রাস নির্মূলে ভূমিকা রাখছে আনসার-ভিডিপি : প্রধানমন্ত্রী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২২ ১২:৫২ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। তিনি বলেন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে এই বাহিনীর অবদান গৌরবময় অবদান রয়েছে।

আজ (১০ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী এবং ৪২তম জাতীয় সমাবেশ-২০২২’ উপলক্ষে অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস প্রতিহত করতেও যথাযথভাবে দায়িত্ব পালন করেছে আনসার-ভিডিপি’র সদস্যরা। শেখ হাসিনা বলেন, এই বাহিনীকে আরো আধুনিকায়নে কাজ করে যাচ্ছে সরকার।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘আনসার-ভিডিপি বাহিনীর সদস্যদের বেতন বৈষম্য দূর করা হয়েছে। সদস্যদের উন্নত প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার বাহিনীকে প্রদত্ত সরকারের বিভিন্ন সুযোগ সুবিধার কথা উল্লেখ করে বলেছেন, বাংলাদেশ আনসার ওয়েলফেয়ার ট্রাস্ট ফান্ড গঠন করা হবে। অনেকে অসুস্থ হয়ে পড়ে, কাজ করতে পারে না। বয়োবৃদ্ধ হয়ে যান, অনেকে নানা ধরনের অসুবিধায় পড়ে। তখন যাতে তাদের সহযোগিতা করা যায় সে জন্য আমরা ট্রাস্ট ফান্ড করে দিবো।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন