লঞ্চ সার্ভিস চালুর চিঠি স্বাক্ষর: লক্ষ্মীপুরে শ্রমিক লীগের অভিনন্দন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৫ মার্চ, ২০১৯ ৮:৩৬ অপরাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তি: লক্ষ্মীপুর টু ঢাকা লঞ্চ সার্ভিস চালু হওয়ার চিঠি স্বাক্ষর হয়েছে। এতে আনন্দিত জেলাবাসী। মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা শ্রমিক লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে লঞ্চ সার্ভিসের সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছে।


এতে বলা হয়েছে, লঞ্চ সার্ভিস চালু হলে এ অঞ্চলের মানুষ সহজে ঢাকা যেতে পারবে। এজন্য সাবেক বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী-বর্তমান সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর নৌ-বন্দর বাস্তবায়ন কমিটির আহবায়ক জাকির হোসেন ভূঁইয়া আজাদসহ সংশ্লিষ্ট কর্তপক্ষকে অভিনন্দন জানান।


জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনুর রশিদ বলেন, ২০১৫ সাল থেকে লঞ্চ সার্ভিস চালুর আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছেন লক্ষ্মীপুর নৌ-বন্দর বাস্তবায়ন কমিটির আহবায়ক জাকির হোসেন ভূঁইয়া আজাদ। তিনি তার ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন সময় ঢাকা থেকে নৌ-বন্দর পরিদর্শক এনেছিলেন। তার ব্যক্তিগত অর্থে তাদেরকে লক্ষ্মীপুর কয়েকদিন রাখা হয়েছিল। পরিদর্শনকালে সব খরচ আজাদ ভূঁইয়া বহন করতে। এজন্য তাকে আন্তরিকভাবে অভিনন্দন জানায় শ্রমিক লীগের এ নেতা।


প্রসঙ্গত: ঢাকা থেকে রাত ২২.২০ (১০.২০) মিনিটে লঞ্চটি ছাড়বে। পরে রাত ২.২০ মিনিটে চাঁদপুর পৌঁছাবে। সেখান থেকে হাইমচর ও চরভৈরব হয়ে ভোর ৬.০০ টায় লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাটে পৌঁছবে। আবার দুপুর ১২.০০ মিনিটে মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাট থেকে লঞ্চটি ছেড়ে একইপথে সন্ধ্যা ১৯.০০ (৭.০০) মিনিটে ঢাকা সদরঘাটে পৌঁছবে।


মেসার্স লক্ষ্মী বাজার শিপিং কর্পোরেশন এর এমভি বোগদাদীয়া-৮ (এম ৬৮২২) লঞ্চটি আজ ৩ মার্চ থেকে চলতি মাসের ৩১ মার্চ পর্যন্ত এই সময়সূচীতে চলাচল করবে। তবে নদী উত্তাল ও আবহাওয়া সতকর্তা সংকেত থাকলে সময়সূচী পরিবর্তন অথবা লঞ্চ চলাচল বন্ধ থাকিবে।
রবিবার (৩ মার্চ) বিকেলে নৌ-নিট্রো ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মোঃ কবির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে লঞ্চ চালুর বিষয়টি নিশ্চিত করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন