লক্ষ্মীপুর-২ আসনে কালো টাকা ও পেশিশক্তির প্রভাব রয়েছে: স্বতন্ত্র প্রার্থী জসিম

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ ডিসেম্বর, ২০২৩ ১০:১১ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা:`মানুষ ব্যাপক পরিবর্তন চায়। সমাজের পরিবর্তনের জন্য নিষ্ঠাবান, সৎ, দায়িত্ববান ও অপার সম্ভাবনাময় লক্ষ্মীপুর-২ আসনে কিছু করতে পারবে সেই ধরণের প্রতিনিধি চায় জনগণ। নির্বাচনী মাঠে একটি দুঃখজনক বিষয় উপলব্দি করলাম, তা হলো কালো টাকা ও পেশি শক্তির প্রভাব আমাদের এখানে বিরাজমান। অনেকেই কালো টাকা এবং পেশি শক্তির প্রভাব দেখানোর চেষ্টা করছে। তবে এটি কোন ভাবেই কাম্য নয়। আমি মনি করি, এটি জননেত্রী শেখ হাসিনার বক্তব্যের সঙ্ঘে সাংঘর্ষিক। যারা এ ধরণের চিন্তা করে আমরা তাদেরকে অনুরোধ করবো- উনাদের যেন শুভ বুদ্ধির উদয় হবে। কারণ যদি কোনভাবে নির্বাচন বিতর্কিত হয়, দেশ বিতর্কিত হবে, সংবিধান বিতর্কিত হবে এবং আমার নেত্রীকেও বিতর্কিত করা হবে। এটি কোনভাবেই আমরা চাই না’।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় স্বতন্ত্র প্রার্থী এএফ জসিম উদ্দিন আহমেদ (ট্রাক প্রতীক) এসব কথা বলেন। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সদস্য, ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আমরা ক’জন মুজিব সেনা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি। মতবিনিময় সভায় সঙ্গে ছিলেন তার প্রধান নির্বাচনী সমন্বয়ক আওয়ামী লীগ নেতা মনির উদ্দিন আহমেদ ও মামুনুর রশিদ।

জসিম বলেন, সাংবিধানিক এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় সংকটের ভেতর দিয়ে দেশ চলে যাচ্ছে। এখান থেকে পরিত্রাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে নির্দেশ দিয়েছেন যে, যারা আমার কাছে নমিনেশন চেয়েছো, তোমরা স্বতন্ত্র নির্বাচন করো। কারণ আমরা গ্রহণযোগ্য ও সুষ্ঠু একটা নির্বাচন চাই। দেশীয় এবং আন্তর্জাতিক যে চাপ, তারা যেন কোন মন্তব্য করতে না পারে। তারা যেন ভুল বুঝতে না পারে এখানে অংশগ্রহণ ও স্বচ্ছ কোন নির্বাচন হয়নি। আমরা শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী দেখতে চায়। উন্নয়নের ধারাবাহিকতা যেন রক্ষা হয়। সেই আলোকেই নেত্রীর নির্দেশ ও পরামর্শে আমরা স্বতন্ত্র প্রার্থী হয়েছি।

দ্বাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিন বলেন, কালো টাকা ও পেশি শক্তির প্রভাব নিয়ে কেউই কোন অভিযোগ করেননি। লিখিত অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেবো। এখনো পর্যন্ত বিভিন্ন বিষয় নিয়ে যত অভিযোগ এসেছে, তদন্ত করে তার ব্যবস্থা নিয়েছি।

প্রসঙ্গত, জসিম ছাড়াও লক্ষ্মীপুর-২ আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে নৌকা প্রতীকে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসনের সাবেক সংসদ সদস্য কুয়েতে দণ্ডপ্রাপ্ত কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী ও কুমিল্লার মেঘনা আসনের সংরক্ষিত নারী সংসদ সদস্য সেলিনা ইসলাম রয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন