লক্ষ্মীপুরে ২৬ কোটি টাকা ব্যয়ে হচ্ছে ওয়াটার সাপ্লাই

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১২ জুন, ২০১৯ ৬:৪৮ অপরাহ্ণ

জামাল উদ্দিন বাবলু: লক্ষ্মীপুর পৌরসভার উদ্যোগে চতুর্থ ওয়াটার সাল্পাই প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। বুধবার (১২ জুন) বিকেলে প্রকল্প সংলগ্ন বাঞ্চানগর এলাকায় এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা মো. আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ্উদ্দিন টিপু।

বিশেষ অতিথি ছিলেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ কে এম রশিদ আহমেদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাসরুল্ল্যাহ, পৌরসভার সচিব আলাউদ্দিন, পৌর নির্বাহী আবুল বাসারসহ সকল ওয়াডের পুরুষ ও মহিলা কাউন্সিলরবৃন্দ।

জানা যায়, ২৬ কোটি টাকা ব্যায়ে এই ওয়াটার সাল্পাই প্রকল্পের মাধ্যমে ১টি আয়রন ট্রিটমেন্ট প্লান্ট (পরিশোধন ক্ষমতা ৩০০ ঘনমিটার/ঘন্টায়), ৭টি প্রোডাকসন টিউবওয়েল, ৩৩ কি.মি. পাইপ লাইন, ৫০টি হ্যান্ড টিউবওয়েল, ৪০০০টি পানির মিটার, ১টি ওয়াটারহেড ট্যাংক। এর ধারন ক্ষমতা থাকবে ১,৫০,০০০ গ্যালন পানি। যাহা পৌরবাসীর মধ্যে সরবরাহ করা হবে।

লক্ষ্মীপুর পৌরসভায় বর্তমানে ৬ হাজার পানির গ্রাহক রয়েছে। এ প্রকল্প বাস্তবায়ন হলে আরো ২ হাজার পৌরবাসী পানির সুবিধা ভোগ করবে।

এর আগে ভিত্তিপ্রস্থর স্থাপন করে দোয়া ও মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন লক্ষ্মীপুর দারুল উলুম কামিল মাদ্রাসার মুহাদ্দেদ হাফেজ মাও: মহিউদ্দিন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন