লক্ষ্মীপুরে “স্বপ্নযাত্রার” ৭ অ্যাম্বুলেন্স সেবা পাবে গ্রামের ৩ লাখ মানুষ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ মার্চ, ২০২২ ৭:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নের লক্ষ্যে গ্রামের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে লক্ষ্মীপুরে স্বপ্নযাত্রার ৭টি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে দুটি অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করা হয়। এরআগে সদর ও রামগতি উপজেলায় ৫ টি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়েছে। এই সাত অ্যাম্বুলেন্সের মাধ্যমে গ্রামের ৩ লাখ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে।

জেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদের অর্থায়নে আয়োজিত অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ।

এসময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আশফাকুর রহমান মামুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন, উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমুখ।

 

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দের পরিকল্পনায় অ্যাম্বুলেন্স সেবাটি চালু করা হয়েছে। ক্ষুদ্র এ প্রয়াস বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা পালন করবে। অ্যাম্বুলেন্স সেবার মাধ্যমে সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের রোগীদের সেবা নিশ্চিত করা হবে। মঙ্গলবার সদর উপজেলার উত্তর হামছাদী ও চরশাহী ইউনিয়নের জন্য দুটি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়। এরআগে ১৫ ফেব্রুয়ারি সদর উপজেলার চন্দ্রগঞ্জ, হাজিরপাড়া, দিঘলী, চররমনী মোহন ইউনিয়নের জন্য ৪টি ও রামগতি উপজেলার জন্য ১টি অ্যাম্বুলেন্স বিতরণ বিতরণ করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ জানান, ইউনিয়নগুলোর অসহায় মানুষগুলোর স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে স্বপ্নযাত্রার মাধ্যমে অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে লক্ষ্মীপুরে এটি অনন্য ভূমিকা রাখবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন