লক্ষ্মীপুরে মৃত দুই ব্যক্তি করোনামুক্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ এপ্রিল, ২০২০ ১:০৭ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগতি ও রামগঞ্জ উপজেলায় মৃত দুই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলোনা। শুক্রবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। করোনা উপসর্গ নিয়ে তাদের দুইজনের মৃত্যু হলে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

স্বাস্থ্য বিভাগ জানায়, তাদের দুইজনের ফলাফল নেগেটিভ আসে। এছাড়া সর্বশেষ তথ্য অনুযায়ী লক্ষ্মীপুরে ল্যাব কনফার্ম কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

জানা গেছে, মঙ্গলবার সকালে রামগতি উপজেলার চরসীতা গ্রামে রফিক উল্যা নামে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি মারা যায়। মৃত্যুর আগে তার মধ্যে জ্বর, কাশি, সর্দি থাকায় মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। আর তার বাড়িসহ মোট ১৬ টি পরিবারকে লকডাউন করা হয়।

অন্যদিকে, একইদিন বিকেলে রামগঞ্জ উপজেলার দরবেশপুরে সিরাজুল ইসলাম নামে ৮০ বছরের এক বৃদ্ধের মৃত্যু হলে তার মৃতদেহ থেকেও নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। মৃত্যুর আগে ওই বৃদ্ধের করোনা উপসর্গ থাকায় তার বাড়িসহ ৯ পরিবারকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

মৃত দুই ব্যক্তি থেকে সংগ্রহকৃত নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তাদের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। ফলে ওই সকল বাড়ি থেকে লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া জেলার কমলনগরে পৃথক স্থানে দুই শিশুর মৃত্যু হলে তাদের মৃতদেহ থেকেও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাদের বাড়িসহ আশপাশের কয়েকটি পরিবারকে লাকডাউনে রাখা হয়। দুই শিশুর নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

তবে বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে জেলার কমলনগরের হাজিরহাট ইউনিয়নের জাঙ্গালীয়া গ্রামের মাওলানা ছালেহ আহাম্মদ নামে ৫৫ বছর বয়সী এক মাদ্রাসা শিক্ষকের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়। তার মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে ৯ পরিবারকে লকডাউনে রাখা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার দিবাগত রাতে জেলা স্বাস্থ্য বিভাগ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, জেলাতে এখনো পর্যন্ত কোন করোনা রোগী ল্যাব টেষ্টে শনাক্ত হয়নি। কোভিট-১৯ সন্দেহে এ পর্যন্ত জেলার ৯৩ জন ব্যক্তির কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাত পর্যন্ত তাদের হাতে ৫০ জনের ফলাফল আসে। এতে কোন রোগীর মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি নেই। হাসপাতালের আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা দুইজন বলে প্রতিবেদনে জানানো হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন