লক্ষ্মীপুরে মা-ভাইদের মারধর কৃষকলীগ নেতার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ জুলাই, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে কৃষক লীগ নেতা আজিজুর রহমান নুপুর ও তার কর্মচারীদের বিরুদ্ধে বৃদ্ধ মা ও দুই ভাইকে মারধর করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (৭ জুলাই) রাতে থানায় লিখিত অভিযোগ করা হয়।

বাড়ির রাস্তা নিয়ে বৃদ্ধ মা সুফিয়া রহমান, ভাই ফজলুল রহমান কিরন ও জিয়াউর রহমান হিরনকে মারধর করা হয়। বুধবার রাতে তাদের ওপর এ হামলা হয়।

সুফিয়া রহমান সদর উপজেলার মান্দারী ইউনিয়নের চৈতল্যা গ্রামের প্রয়াত স্কুলশিক্ষক এস এফ সাইফুর রহমানের স্ত্রী। ছেলে নুপুর মান্দারী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ও সিলিন্ডার গ্যাস ব্যবসায়ী।

আহতরা জানিয়েছে, বাড়ির সামনে দ্যাহ্য পদার্থ গ্যাস সিলিন্ডার রেখে নুপুর ব্যবসা করে আসছে। এর সামনেই বাড়িতে প্রবেশের একমাত্র রাস্তা। সবসময় তার লোকজন রাস্তার ওপর গাড়ি রেখে গ্যাস সিলিন্ডার লোড-আনলোড করে। এতে রাস্তা দিয়ে চলাচল করতে বেগ পেতে হয়। গাড়ি রাস্তার ওপর থেকে সরিয়ে রাখার কথা বলা হলেও নুপুর তা কর্ণপাত করেন না। প্রায় ৮ বছর ধরে এভাবে চলছে।
এদিকে কিরন বুধবার (৬ জুলাই) ভোরে পরিবারের সদস্যদের নিয়ে মাইক্রোবাসযোগে ঢাকা থেকে বাড়িতে আসে। রাস্তায় নুপুরের পিকআপ ভ্যান থাকায় মাইক্রোটি বাড়ির ভেতরে নেওয়া সম্ভব হয়নি। রাতে একইভাবে রাস্তার ওপর গাড়ি রেখে গ্যাস সিলিন্ডার লোড-আনলোড করা হচ্ছিল। তখন গাড়িটি সরাতে বললে গাড়ি চালক ফয়সাল ও রাফি ক্ষিপ্ত হয়ে ওঠে। একপর্যায়ে কিরন ও হিরনের সঙ্গে তাদের বাকবিতন্ডা হয়। খবর পেয়ে নুপুর ঘটনাস্থল আসে। চিৎকার চেচামেচি শুনে তাদের মা সুফিয়া রহমানও আসেন। হঠাৎ করে নুপুরের কর্মচারীরা তাদের ওপর হামলা করেন। এসময় বাধা দিতে গেলে বৃদ্ধ মাকে লাথি মারে নুপুরের কর্মচারী ফয়সাল। এরপরও ছেলেদের রক্ষায় বাধা দেন তিনি। একপর্যায়ে নুপুর নিজেই মায়ের মাথায় ঘুষি দেন। এতে তিনি অচেতন হয়ে পড়েন। পরে স্থানীয়ভাবে তাকে চিকিৎসা দেওয়া হয়। মারধরের হিরন ও কিরন আহত হন।

ফজলুর রহমান কিরন বলেন, নুপুর ব্যবসার জন্য রাস্তার ওপর প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। আবাসিক এলাকায় এ ব্যবসা ঝুঁকিপূর্ণ। পাশেই মহিলা মাদ্রাসাও রয়েছে। আমরা এ ঘটনায় দ্রুত প্রশাসনের কার্যকরী হস্তেক্ষপ চাই। থানায় লিখিত অভিযোগ করেছি।

সুফিয়া রহমান বলেন, নুপুর ৩০ বছর ধরে আমাকে অত্যাচার করছে। বিভিন্ন সময় গায়েও হাত তুলেছে। বুধবার রাতে সে আমাকে ও দুই ছেলেকে মেরেছে। তখন আমি অচেতন হয়ে পড়েছি।

কৃষকলীগ নেতা আজিজুর রহমান নুপুর বলেন, রাস্তার ওপর গাড়ি ছিল না। ঝগড়ার সৃষ্টি তারাই করেছে। আমি কারও গায়ে হাত তুলিনি। তারাই আগে আমার কর্মচারীদের মারধর করেছে।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ঘটনাটি দুঃখজনক। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন