লক্ষ্মীপুরে বিএনপির সাবেক ৪ এমপির বাড়িতে করোনা সেন্টার খোলার দাবি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১০ জুলাই, ২০২১ ৫:০১ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে বিএনপির সাবেক ৪ এমপি ও জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদকের বাড়িতে করোনা সেন্টার খোলার দাবি উঠেছে। এ দাবি তুলেছেন জেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ বেপারী।

 

শুক্রবার (৯ জুলাই) দিবাগত রাত ১টার দিকে নিজের ব্যবহৃত হারুন বেপারী তাঁর ফেসবুক আইডিতে (Harun Bepari) এনিয়ে তিনি একটি পোস্ট করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পোস্টটিতে ১৯ জন মন্তব্য করেছেন। পোস্টটিতে সাবেক এমপি আবুল খায়ের ভূঁইয়া, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আশরাফ উদ্দিন নিজান, নাজিম উদ্দিন ও বিএনপি নেতা সাহাবুদ্দিন সাবুর নাম উল্লেখ রয়েছে।

 

সাবেক এ নেতা ফেসবুক পোস্টে লেখেন- “যেহেতু জেলা বিএনপির অফিস নাই, সেহেতু সাবেক ৪ এমপি মহোদয়ের সংসদীয় আসনের বাড়িগুলো এবং সাবু ভাইয়ের বাসভবনে করোনা সেন্টার খোলা হউক। বিপদে মানুষের পাশে দাঁড়ানোর এখনই সময়।”

 

পোস্টটিতে লক্ষ্মীপুর পৌর ছাত্রদলের সাবেক অর্থ-বিষয়ক সম্পাদক আবদুল আজিজ মন্তব্য করেছেন, ‘জাতীয়তাবাদী নেতাকর্মীদের অন্যতম দাবি। হতে পারে, এটি সময়োপযোগী দাবি’।

 

কেএম রেজাউল করিম নামে একজন মন্তব্য করেছেন, ‘যেহেতু লক্ষ্মীপুর জেলায় বিএনপির কমিটি নাই, সেহেতু লক্ষ্মীপুরে বিএনপির পক্ষে কোন করোনা সেন্টারের দরকার নাই। কারণ ২০ দিনের কথা বলে কমিটি ভেঙে আড়াই বছরেও কমিটি করতে পারে নাই। সুতরাং এই দলটি মাঙ্গে যাক তাতে কি’?

 

দলীয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। ২০১৯ সালের ৯ মার্চ রাতে কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটিটি বিলুপ্ত করেন। তখন বলা হয়েছিল, ৩০ এপ্রিলের মধ্যে আহবায়ক কমিটি গঠন করা হবে। কিন্তু শনিবার (১০ জুলাই) পর্যন্ত দুই বছর ৪ মাস সময় পার হলেও কমিটি ঘোষণা করতে পারেনি কেন্দ্রীয় বিএনপি।

 

খোঁজ নিয়ে জানা গেছে, সবশেষ ২০০৯ সালে জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এতে আবুল খায়ের ভূঁইয়াকে সভাপতি ও সাহাবুদ্দিন সাবুকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১৭ সাল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং তাদের অনুসারীরা বিভক্ত হয়ে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছেন। তখন আবুল খায়ের ভূঁইয়ার বিভিন্ন কর্মসূচিতে কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি অংশ নেন। শহীদ উদ্দিন ও সাবুর বাড়িতে দলীয় কর্মসূচিগুলো পৃথক পৃথক আয়োজন করা হয়।

 

জেলা ডাকঘরের সামনে একটি ভবনের দ্বিতীয় তলা বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করা হত। কিন্তু সবশেষ ওই কার্যালয়ের দরজা কবে খোলা হয়েছে তা বলতে পারছে না কেউই। পজিশনটির ভাড়া দেওয়া হচ্ছে কিনা তাও বলা মুশকিল। সেই সূত্রে এখন দলের কোন কার্যালয় নেই। নেতারা ব্যক্তিগত কার্যালয় ও বাসায় দলের কার্যক্রম পরিচালনা করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন