লক্ষ্মীপুরে বিএনপিকর্মী মোরশেদের মৃত্যুতে ধোঁয়াশা (ভিডিও)

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০১৯ ৭:১০ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে মোরশেদ আলমের (২৮) মৃত্যুর রহস্য নিয়ে স্থানীয়দের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে।

তিনি এলাকায় বাংলা মোরশেদ নামে পরিচিত। তাকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ এনে মা ফুলবানু বাদী হয়ে ১১ জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

তবে পুলিশ বলছে, ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ যেনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে মামলার আসামীরা বলছেন ঘটনার সম্পর্কে কিছুই জানেন না তারা। এ এনিয়ে চলছে তাদের মধ্যে ধোঁয়াশা।


মামলার আসামিরা হলেন সদর উপজেলার চরমনসা গ্রামের গিয়াস মাস্টারের ছেলে অভি, রুহুল আমিনের মেয়ে সেলিনা বেগম, আবদুল হামিদের ছেলে হেলাল, নুরুল হুদার ছেলে ইভেন, কামাপুর গ্রামের সবুজ আলমের ছেলে এমরান, পিয়ারপুর গ্রামে সুজায়েত উল্যার ছেলে মো. ইসমাইল ও কমলনগর উপজেলার তোরাবগঞ্জের বাসিন্দা মনজু ও অজ্ঞাত ৪ জন।


থানা পুলিশ জানায়, গত ১৪ সেপ্টেম্বর সকালে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা গ্রামে সড়কের পাশে একটি সিএনজি অটোরিকশা থেকে মোরশেদের মরদেহ উদ্ধার করা হয়। তিনি বিএনপিরকর্মী। তবে কি কারণে তার মৃত্যু হয়েছে এখনো পর্যন্ত তার সঠিক কারণ জানা যায়নি।

ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ওই অটোরিকশাতে করে ঘটনারদিন মোরশেদের মরদেহ সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য আনা হয়। তাৎক্ষণিক চালক অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। এ কারণ অটোরিকশা ও চালককে শনাক্ত করা সম্ভব হয়নি।


তবে মোরশেদের পরিবার বলছে, মারা যাওয়ার আগে মোরশেদ সেলিনার বাসা থেকে পানি পান করেন। এরকিছুক্ষন পরেই সেলিনার বাড়ির সামনে থেকে মোরশেদের লাশ পাওয়া যায়।


মামলা সূত্র ও স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, মোরশেদ তার বন্ধু অভি ও ইভেনের সঙ্গে সবসময় চলাফেরা করতো। তিনজনই মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল। মোরশেদের মৃত্যুর সময়ও তারা এক সঙ্গে ছিল। এরপর থেকে অভি ও ইভেন পলাতক রয়েছে।


মোরশেদের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে সেলিনা বেগম বলেন, আমি ঘটনার দিন বাড়িতে ছিলাম না। ওইদিন রাত আমার বোন সোনিয়ার স্বামী এমরানকে সদর থানা পুলিশ আটক করে। তাকে ছাড়িয়ে আনার জন্য পুরো রাত আমি থানাতে ছিলাম। মোরশেদের মৃত্যুর বিষয়ে আমি কিছুই জানি না। আমার ও এমরানের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলায় আসামি করা হয়েছে। আমরা ঘটনার সঙ্গে জড়িত নয়।


লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, মোরশেদের মৃত্যুর পর থেকে তার বন্দু অভি ও ইভেন পলাতক রয়েছে। এটি হত্যা নাকি সাধারণ ঘটনা তা জানা যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জেনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


প্রসঙ্গত, মোরশেদ ভবানীগঞ্জ ইউনিয়নের শরিফপুর গ্রামের মৃত সফি উল্যা বাবলুর ও বিএনপির সক্রিয় কর্মী ছিলেন। বাংলা মদ সেবন করায় এলাকায় তিনি বাংলা মোরশেদ হিসেবে পরিচিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন