লক্ষ্মীপুরে প্রবাসী ছেলের স্বপ্ন মহলে ঠাঁই হয়নি বৃদ্ধ বাবার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৯ জুলাই, ২০২১ ৫:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: বাবা-মার ছায়া তলে তিলে তিলে বড় হয়েছেন জাহাঙ্গীর আলম। বাবা শরীফুল ইসলাম ছাপাখানায় কাজ করতেন। সেখানের পরিশ্রমের অর্থ দিয়ে প্রতিষ্ঠিত করতে ছেলে জাহাঙ্গীরকে বিদেশ পাঠান। বিদেশ গিয়ে প্রতিষ্ঠিতও হয়েছে। লক্ষ্মীপুর পৌরসভার মেঘনা সড়কে স্বপ্ন মহল নামে বিলাস বহুল দু’তলা একটি ভবনও নির্মাণ করেছে।

 

তবে সেই বিলাসবহুল স্বপ্ন মহলে ঠাঁই হয়নি বৃদ্ধ বাবা শরীফুলের। বয়স এখন তার ৯৫ বছর। প্রবাসী ছাড়াও শরীফুল ইসলামের রয়েছে চার ছেলে-তিন মেয়ে। ছেলেদের মধ্যে শাহ আলম অবসরপ্রাপ্ত সেনা সদস্য, জাহাঙ্গীর আলম বিজিবি সদস্য, আলমগীর হোসেন প্রবাসী। অন্য ছেলে সোহাগ কয়েক বছর আগে মারা গেছেন।

দুই বছর আগে তিনি ছেলে-মেয়েদেরকে সম্পত্তি ভাগ করে দিয়েছেন। সম্পতি ভাগাভাগির পর অসুস্থ শফিকুলে খবর নেয় না কোন ছেলেই। বৃদ্ধ বয়সে দীর্ঘদিন অবহেলার পর শুক্রবার দুপুরে স্বপ্ন মহলের সামনে ফেলে চলে যায় ছেলে জাহাঙ্গীর।

খবর পেয়ে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে গেলে কোন ছেলে তার বাবাকে ঘরে নিতে রাজি হয়নি। পরে তার একমাত্র মেয়ে সুরাইয়া তাকে মরণ পর্যন্ত বরণ পোষন করবে প্রতিশ্রুতি দিয়ে তার স্বামীর বাড়িতে নিয়ে যায়। এনিয়ে এলাকায় চলছে সমালোচনার ঝড়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন