লক্ষ্মীপুরে ডাকাতির পর নিরাপত্তাহীনতায় প্রবাসী পরিবার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি, ২০২৩ ২:৫৫ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুরে কাতার প্রবাসীর বাসায় ঢুকে অস্ত্রেমুখে জিম্মি করে ডাকাতদল স্বর্ণালংকারসহ ১০ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছে পরিবারটি। এ ঘটনায় শনিবার (১১ ফেব্রুয়ারি) রাত ১১ টার দিকে রায়পুর থানায় প্রবাসী ফজল করিম মিলনের মা ফাতেমা বেগম লিখিত অভিযোগ করেছেন।

এরআগে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত গভীর রাতে উপজেলার বামনী ইউনিয়নের মধ্য সাগরদি গ্রামের আতর আলি হাজি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। বাদী ফাতেমা বেগম একই বাড়ির মৃত ফজর আলীর স্ত্রী।

অভিযোগ সূত্র জানায়, শুক্রবার রাত ১০ টার দিকে ফাতেমা নামাজের ওজু করার জন্য বাসা থেকে বের হয়ে পুকুরে যায়। সেখানে থেকে বাসায় ঢুকে নামাজ পড়ে তিনি ঘুমিয়ে যান। বাসায় শিশু নাতিকে নিয়ে তিনি ও পুত্র জান্নাতুল ফেরদাউস থাকেন। ফেরদাউস রাত দেড়টার দিকে ঘুমিয়ে পড়ে। ফাতেমার ওজুর জন্য বাইরে যাওয়ার সুযোগে ডাকাতদলের এক সদস্য বাসায় ঢুকে লুকিয়ে ছিল বলে ধারণা করা হচ্ছে।

রাত ৩ টার দিকে ওই সদস্য দরজা খুলে দিয়ে আরও ৭জনকে বাসায় ঢুকায়। পরে ফাতেমার কক্ষে ঢুকে তাকে ফেরদাউসের কক্ষে নিয়ে যায় তারা। ডাকাতদল টুপি পরিহিত ও মুখে গামছা পেছিয়ে রেখেছে। তাদের হাতে ধারালো চেনি ও চাপাতিসহ দেশীয় অস্ত্র ছিল। পরে ফাতেমা, ফেরদাউস ও তার শিশু সন্তানকে অস্ত্রের মুখে জিম্মি করে ৮ ভরি স্বর্ণ ও ৩টি স্মার্ট মোবাইলফোনও নিয়ে যায় ডাকাতদল। এতে ১০ লাখ টাকার ক্ষতি হয়।

ফাতেমা বেগম জানান, ভয়ানক ডাকাতদল আমাদের দুইজনকে মারধর করেছে। শিশু নাতিসহ আমাদের গলায় ধারালো অস্ত্র ধরে স্বর্ণালংকার সবগুলো লুট করে নিয়েছে। এনিয়ে আমরা আতংকে রয়েছি। এ ঘটনায় থানায় এজাহার দাখিল করেছি।

রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) আফজাল হোসেন বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ভূক্তভোগী পরিবারের অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন