হুজুর চেয়ারম্যানের ঘোষণা গরু চোর ধরলেই লাখ টাকা পুরস্কার!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি, ২০২৩ ৬:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের কমলনগরের চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ এবার ‘গরু চোর’ ধরে আনলেই লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছেন। তবে চোর ধরে তার কাছে আনতে হবে। পরে তিনি প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

খালেদ সাইফুল্লাহ উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের (চরমোনাই) পীরের উপদেষ্টা। তিনি হুজুর চেয়ারম্যান ও কমলনগরের পীর হিসেবেও পরিচিত।

উপজেলার চরকাদিরা ইউনিয়নে খালেদ সাইফুল্লাহর প্রতিষ্ঠিত আউলিয়া নগররস্থ আতহারুল উলুম মোহাম্মদিয়া মাদরাসায় তিন দিনব্যাপী তালিমি ইজতেমা আয়োজন করা হয়। শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতে আখেরি বয়ানে প্রকাশ্যে তিনি গরু চোর ধরে আনলে লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেন। মূলত ইউনিয়নব্যাপী গরু চুরি রোধ করতেই তিনি এ পরিকল্পনা করেছেন। তবে চোরকে অবশ্যই তার কাছে ধরে আনতে হবে। তাহলে তিনি পুরস্কার দেবেন। এরপর চোরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি ইউনিয়নের লতিফ দুগ্ধ খামারের নৈশপ্রহরীর হাত-পা বেঁধে ৫টি গরু পিকআপযোগে নিয়ে যায় চোরের দল। এতে স্থানীয়দের মাঝে গরু চুরি আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই এ নিয়ে চেয়ারম্যানের কাছে অভিযোগ করেছেন। এদিকে চেয়ারম্যানেরও তিনটি গরু চুরি হয়। সেখান থেকেই চেয়ারম্যান গরু চোর ধরতে পুরস্কার ঘোষণা করেন।

চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ বলেন, আমার ইউনিয়নে কয়েক মাস ধরে গরু চুরি ঘটনা বেড়ে চলেছে। সম্প্রতি একটি খামারে ঢুকে নৈশপ্রহরীর হাত-পা বেঁধে ৫ টি গরু নিয়ে গেছে চোরের দল। আমারও তিনটি গরু চুরি করা হয়েছে। এ চুরি বন্ধে সকলকে সচেতন থাকতে হবে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, চোর ধরতে চেয়ারম্যানের পুরস্কার ঘোষণার বিষয়টি জানা নেই। এছাড়া চেয়ারম্যানের গরু চুরির ঘটনাও আমাদেরকে জানানো হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন